দেশে উগ্রবাদ চলছে বলে দেখাতে চায় ভারত : উপদেষ্টা নাহিদ

গণহত্যার পক্ষে কাজ করা গণমাধ্যমের বিচার হবে

আজাদী ডেস্ক | রবিবার , ১৩ অক্টোবর, ২০২৪ at ৮:৫২ পূর্বাহ্ণ

বাংলাদেশে উগ্রবাদ চলছে বলে ভারত দেখাতে চায়এমন অভিযোগ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম। তিনি বলেছেন, ভারত চায় যে বাংলাদেশে একটা উগ্রবাদ চলছে তা দেখাতে। এটা তার দেশে যে উগ্রবাদ চলছে তা পুষ্ট হয়। সেই ধরনের অপপ্রচার সবসময় চলছে।

গতকাল শনিবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, রাজপথের পরাজিত শক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের শক্তি প্রদর্শনের মাধ্যমে দেশকে নিয়ে মিথ্যা ও গুজব ছড়াচ্ছে। তারা ফেক আইডি খুলে নানা রকম গুজব ছড়াচ্ছে। আমাদের এসব বিষয়ে আরও সচেতন হতে হবে। খবর বিডিনিউজের।

তিনি বলেন, অধিকার আদায়ের লড়াই করতে গিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদরা শহীদ হয়েছেন, রক্ত দিয়েছেন। আবু সাঈদসহ শহীদদের রক্তের বিনিময়ে আমরা আজকে স্বাধীনতা ভোগ করছি। যে গণঅভ্যুত্থানের আকাঙ্ক্ষা নিয়ে ছাত্রজনতা রক্ত দিয়েছে, জীবন দিয়েছে, সেই আকাঙ্ক্ষাকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে অন্তর্বর্তীকালীন সরকার। এর আগে সকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক উদ্বোধন করেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

গণহত্যার পক্ষে কাজ করা গণমাধ্যমের বিচার করা হবে : বাংলানিউজ জানায়, জুলাইআগস্ট গণহত্যার পক্ষে যেসব গণমাধ্যম ফ্যাসিস্ট সরকারের সঙ্গে কাজ করেছে তাদের বিচার করা হবে বলে জানিয়েছেন তথ্য উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, ইতোমধ্যে কয়েকটি মামলা হয়েছে এবং কয়েকজন গ্রেপ্তারও হয়েছেন। এখনও যাদের সম্পৃক্ততা আছে তদন্ত সাপেক্ষে তাদেরও বিচারের আওতায় আনা হবে। গতকাল সকালে ঢাকা থেকে রংপুরে যাওয়ার পথে সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

পূর্ববর্তী নিবন্ধরক্ত জমাটই হার্ট অ্যাটাক ও ব্রেন স্ট্রোকের জন্য দায়ী
পরবর্তী নিবন্ধসকল ধর্মের মর্মবাণী হচ্ছে মানব কল্যাণ :তারেক রহমান