দেশের নাট্যাঙ্গনে আহমদ ইকবাল হায়দারের অবদান অনস্বীকার্য

পটিয়ায় সংবর্ধনায় হুইপ সামশুল হক

পটিয়া প্রতিনিধি | বুধবার , ২৪ মার্চ, ২০২১ at ৮:৫৮ পূর্বাহ্ণ

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেছেন, দেশের নাট্য জগতে আহমদ ইকবাল হায়দারের অবদান অনস্বীকার্য। তিনি সংস্কৃতিকে বিকশিত করে সমাজের অসংঙ্গতি দূরীকরণে অনবদ্য ভূমিকা রাখছেন। তার এ কৃতিত্বের জন্য সরকার ২০২১ সালে তাকে একুশে পদকে ভূষিত করেছে। তার এই অর্জন পটিয়াবাসীকেও গর্বিত করেছে। গতকাল মঙ্গলবার বিকেলে পটিয়ায় একটি কনভেনশন সেন্টারে একুশে পদকে ভূষিত আহমেদ ইকবাল হায়দারের সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংবর্ধনা কমিটির আহ্বায়ক ও পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এবং সদস্য সচিব ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডিন প্রফেসর এ বি এম আবু নোমানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, চট্টগ্রাম পুলিশ সুপার এস এম রশিদুল হক, পটিয়া পৌরসভার মেয়র মো. আইয়ুব বাবুল, বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান অশোক চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক নাজমুল করিম চৌধুরী শারুন। পরে তাকে ক্রেস্ট ও ফুল দিয়ে সম্মাননা জানানো হয়।
এ সময় আহমেদ ইকবাল হায়দার বলেন, নাটকের মাধ্যমে মানুষের মনের কথাগুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। সমাজে জঙ্গিবাদ দমনে সুস্থ সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসম্মিলিত পরিষদের প্যানেল পরিচিতি
পরবর্তী নিবন্ধবিএসসিপুত্রের উদ্যোগ বিদ্যালয়ের জন্য দিলেন ৩৩ শতক জমি