দেশের কোন মানুষই আজ নিরাপদ নয়

নগর বিএনপির বিক্ষোভ সমাবেশে শাহাদাত

| সোমবার , ২৮ সেপ্টেম্বর, ২০২০ at ৫:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, বর্তমানে দেশে একের পর এক মা বোন ধর্ষিত হচ্ছে, সর্বত্র চলছে ধর্ষিতার আর্তনাদ। ক্ষমতার অপব্যবহারে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ বেপরোয়া হয়ে উঠেছে। প্রশাসনের আশ্রয়প্রশ্রয়ে সারাদেশে আওয়ামীলীগ ও তাদের অঙ্গসংগঠনের নেতারা সন্ত্রাসী কার্যক্রম, খুন, চাঁদাবাজি, টেন্ডারবাজিতে মেতে উঠেছে। গতকাল রোববার সিলেটের এমসি কলেজে ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে গণধর্ষণকারী ছাত্রলীগ নেতাদের শাস্তির দাবিতে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান গণতন্ত্রহীন রাষ্ট্রে পরিণত হয়েছে প্রিয় স্বদেশ। জনগণের ভোটে নির্বাচিত সরকার না থাকায় দেশে বিচারহীনতার সংস্কৃতি তৈরি হওয়ায় ধর্ষকেরা বার বার ধর্ষণ করার সাহস পাচ্ছে। ধর্ষণের ঘটনায় যাদের বিরুদ্ধে অভিযোগ এসেছে তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ও চিহ্নিত সন্ত্রাসী। তিনি অবিলম্বে ধর্ষণের সাথে জড়িত চিহ্নিত ধর্ষকদের গ্রেপ্তার পূর্বক সর্বোচ্চ শাস্তি দাবি করেন। পাশাপাশি করোনা মহামারি পরিস্থিতিতে কলেজ বন্ধ থাকার পরেও ছাত্রাবাস কীভাবে খোলা রাখা হলো এবং সিলেট এমসি কলেজের মত একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠানে কীভাবে ধর্ষণের মত ঘটনা ঘটলো তার সুষ্ঠু তদন্তের দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, বিএনপির সহসভাপতি মো. মিয়া ভোলা, মোহাম্মদ আলী, নাজিমুর রহমান, শফিকুর রহমান, মাহবুবুল আলম, এস এম আবুল ফয়েজ, শাহ আলম, ইসকান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, কামরুল ইসলাম, এম সালাউদ্দীন, শিহাবুদ্দীন মুবিন, হামিদ হোসেন, মনোয়ারা বেগম মনি, আবদুল বাতেন, মনজুর রহমান চৌধুরী, মায়মুনুল ইসলাম হুমায়ুন, মোশাররফ হোসেন, রফিকুল ইসলাম, জেলি চৌধুরী, আবু মুছা প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধঅটিস্টিক মহিলাদের হস্তশিল্প ও সেলাই প্রশিক্ষণ কর্মসূচি
পরবর্তী নিবন্ধজিইসিতে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ