দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড

| বুধবার , ১৯ এপ্রিল, ২০২৩ at ৫:০০ পূর্বাহ্ণ

দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড হয়েছে গতকাল মঙ্গলবার। এদিন বিদ্যুৎ বিভাগের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। একই সঙ্গে বিষয়টি বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজ থেকেও জানানো হয়েছে।

এতে বলা হয়, দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড হয়েছে আজ রাত (মঙ্গলবার) ৯টায়। এ সময় ১৫ হাজার ৬২৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছে। গত সোমবার বিদ্যুৎ উৎপাদন হয়েছিল ১৫ হাজার ৬০৪ মেগাওয়াট। এতে আরও বলা হয়, সম্মানিত গ্রাহকরা আপনারা জানেন যে, এ বছর গ্রীষ্ম, সেচ মৌসুম এবং রোজা একসঙ্গে হওয়াতে বিদ্যুতের চাহিদা সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এর সঙ্গে যোগ হয়েছে ইতিহাসের ভয়াবহ দাবদাহ। অনেক জায়গাতেই অনিচ্ছাকৃত লোডশেডিং হচ্ছে। তবে আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই যে, জনজীবনে স্বস্তি ফেরাতে বিদ্যুৎ বিভাগ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। অচিরেই পরিস্থিতি স্বাভাবিক হবে। খবর বাংলানিউজের।

এ বিষয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) সদস্য (উৎপাদন) এস এম ওয়াজেদ আলী সরদার বলেন, আশুগঞ্জ এবং রামপাল বিদ্যুৎ কেন্দ্র ছাড়া দেশের প্রায় সব কেন্দ্রে বিদ্যুৎ উৎপাদন হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধকৃষক লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ
পরবর্তী নিবন্ধবিএনপির সাবেক এমপি হাবিবসহ চারজনের যাবজ্জীবন