দূষণমুক্ত পরিবেশ গঠনে বৃক্ষরোপণ করুন

| রবিবার , ২৫ জুলাই, ২০২১ at ১১:২৬ পূর্বাহ্ণ

সামাজিক সংগঠন এবিটসের উদ্যোগে পটিয়ায় গত ১৬ জুলাই বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি সংগঠনের সভাপতি এম ইদ্রিচ চৌধুরী অপুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি হাশেম বাহাদুর, অর্থ সম্পাদক আজিজুল হক, মামুন উদ্দীন জীবন, মফিজুল ইসলাম, রায়হান প্রমুখ। এ সময় সভাপতি বলেন, পরিবেশ দূষণের কঠিন অসুখ থেকে বাঁচতে বৃক্ষরোপণ জরুরি। মানুষের চাহিদার কারণে দিন দিন বাড়ছে অরণ্য উচ্ছেদ। যার কারণে প্রকৃতি ভারসাম্য হারাচ্ছে। সুস্থ জীবনযাপন ও দূষণমুক্ত পরিবেশ গঠনে বৃক্ষরোপণ ও বনসংরক্ষণ করতে হবে।

মদনহাট আদর্শ যুব সংঘ : হাটহাজারী উপজেলার ধলই ফরহাদাবাদ ইউনিয়নের মদনহাট আদর্শ যুব সংঘের উদ্যোগে গত ২২ জুলাই ৫০০ সেগুন চারা রোপণ ও বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি জয়নাল আবেদীন মানিক, প্রভাষক জাহাঙ্গীর আলম, মো. ইব্রাহিম, নুরুল আবচার তারেক, আহসানউল্লাহ পারভেজ, সুভাষ বড়ুয়, মো. নোমান, মো. শহীদুল্লাহ্‌ সজীব, শিমুল বড়ুয়া, রাজু বড়ুয়া, জুবাইদ হাসান, রাজু বড়ুয়া, প্রকাশ বড়ুয়া ও সংগঠনের সকল সদস্যবৃন্দ। এ সময় সভাপতি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই। তাই তিনি সকলকে একটি করে বৃক্ষরোপণ করার আহ্বান জানান।

সরাইপাড়া : গাছ লাগান, পরিবেশ বাঁচান এই শ্লোগানকে সামনে গত বৃহস্পতিবার নগরীর ১২নং সরাইপাড়া ওয়ার্ডে গাছের চারা রোপণ করা হয়। ঝর্ণাপাড়া সচেতন যুব সমাজ এবং টি-ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে পলাশ, সোনালু, রাঁধাচূড়া, কৃষ্ণচূড়া, জারুল, মেহগনি, চিকরাশি, বকুল, আকাশমনি, আমলকী ও কালোজামসহ বিভিন্ন রকমের বনজ, ফলদ ও ফুলের চারা রোপণ করা হয়। এ সময় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তন রোধে সামাজিক বনায়নের বিকল্প নেই। এ সময় উপস্থিত ছিলেন টি-ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ তারেক, সেলিম উল্ল্যাহ, মমিনুল আলম শাহিন, সেলিম রেজা, মো. নাছির, রুবেল, আবরার, তুহিন, শামসুল, রিজভী, রায়হান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ‘সিআরবিতে হাসপাতাল : সবুজ ভূখণ্ড নিশ্চিহ্নের পাঁয়তারা প্রতিহত করুন’
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে শিশুসহ তিন রোহিঙ্গা আটক