দুই মা, ভাইকে নিয়ে জাতীয় পার্টির নতুন কমিটি দিলেন এরিক

| বৃহস্পতিবার , ১৫ জুলাই, ২০২১ at ১০:১১ পূর্বাহ্ণ

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনে দলের নতুন কমিটি ঘোষণা করে ফের ভাঙনের ঘণ্টা বাজিয়ে দিলেন তার ছেলে শাহতা জারাব এরিক। এ কমিটিতে এরশাদের স্ত্রী সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদকে চেয়ারম্যান করা হয়েছে। আর এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক এবং এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদকে (সাদ এরশাদ) কো- চেয়ারম্যান করা হয়েছে।
দলের ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে ঘোষণা করা হয়েছে এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদের নাম। গতকাল বুধবার রাজধানীর বারিধারায় এরশাদের বাড়ি প্রেসিডেন্ট পার্কে তার দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর মিলাদ মাহফিলে বিদিশার ছেলে এরিক এই নতুন কমিটির ঘোষণা দেন।
অনুষ্ঠানের ব্যানারে প্রধান অতিথি হিসেবে রওশন এরশাদের নাম লেখা থাকলেও তিনি উপস্থিত ছিলেন না। খবর বিডিনিউজের।

এরিক বলেন, আমার বাবা যখন অসুস্থ, তখন রাতে আমার বাবাকে জিম্মি করে আমার চাচা জি এম কাদের দলের চেয়ারম্যান পদ লিখিয়ে নিয়েছেন। জাতীয় পার্টি আজ ধ্বংসের মুখে। তিনি অবৈধভাবে চেয়ারম্যান পদটি নিয়েছে, আমরা তাকে মানি না।
এরশাদের মৃত্যুবার্ষিকীর মিলাদ মাহফিলে রওশন উপস্থিত না থাকলেও তার ছেলে সাদ ছিলেন। উপস্থিত ছিলেন এরিকের মা বিদিশাও।
জাতীয় পার্টিকে ‘জঞ্জালমুক্ত’ করতে চান মন্তব্য করে সাদ এরশাদ বলেন, বেশি পলিটিক্যাল কথা বলতে আসিনি। আজ আমার আব্বার মৃত্যুবার্ষিকী। সবাই আমাদের দলের প্রতিষ্ঠার জন্য দোয়া করবেন। আমার আম্মা বিরোধীদলীয় নেতা, উনার বয়স হয়েছে। উনার জন্য দোয়া করবেন। আজকে আসতে পারেননি।
কে কাকে কী ঘোষণা দিয়েছে জানি না : জি এম কাদের
জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, দেশের সংবিধান অনুযায়ী যে কেউ রাজনৈতিক দল করতে পারে। তবে একজন ব্যক্তি একসাথে দুটি দল করতে পারেন না। রাজনৈতিক দল কেউ করলেই হবে না। নির্বাচন কমিশন থেকে সেই দলের নিবন্ধন নিতে হবে।
গতকাল রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করার জবাবে তিনি এসব কথা বলেন। জিএম কাদের আরো বলেন, কে কাকে কী ঘোষণা দিয়েছে তা জানি না। যে কেউ যেকোনো ঘোষণা দিতে পারে।
এর আগে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রেসিডেন্ট পার্কে আয়োজিত অনুষ্ঠানে তার ছেলে এরিক রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান এবং বিদিশা ও সাদ এরশাদকে পার্টির কো-চেয়ারম্যান ঘোষণা করে নতুন কমিটি ঘোষণা করেন।
পরে কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দুঃস্থদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে জিএম কাদের তার প্রতিক্রিয়া জানান।

পূর্ববর্তী নিবন্ধযা বলছেন সরকার সংশ্লিষ্ট লোকজন
পরবর্তী নিবন্ধবন্দরের পৌরকর ১৬০ কোটি টাকা, দিতে হবে ৫০ কোটি