দুই বছর আগে বাড়ি ছাড়েন নিহত কেএনএফ সদস্য বেনেট

লাশ পরিবারের কাছে হস্তান্তর

বান্দরবান প্রতিনিধি | মঙ্গলবার , ৩১ জানুয়ারি, ২০২৩ at ৬:০৩ পূর্বাহ্ণ

বান্দরবানের রুমা উপজেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে নিহত কুকি চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যের নাম বেনেট থাং ম্রো (১৮)। তিনি সদর উপজেলার সুয়ালুক ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের শ্যারন পাড়ার বাসিন্দা লিপমাং ম্রোর ছেলে। দুই বছর আগে বাবার সঙ্গে ঝগড়া করে তিনি বাড়ি ছেড়েছিলেন বলে জানিয়েছে পরিবার। শনিবার দুপুরে উপজেলার পাইন্দু ইউনিয়নে গোলাগুলিতে নিহত হন বেনেট। রোববার মুননুয়াম পাড়ার রাস্তার পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।নিহত বেনেটের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে পুলিশ সদর হাসপাতালের মর্গ থেকে নিহতের পিতা লিপমাং ম্রোর কাছে লাশ হস্তান্তর করেন। নিহতের পিতা লিপমাং ম্রো জানান, দুই বছর আগে ঝগড়া করে বাড়ি থেকে বের হয়ে যায় পুত্র বেনেট থাং। তারপর আর কোনো খোঁজ পাওয়া যায়নি। রোববার নিরাপত্তা বাহিনীর সাথে গোলাগুলিতে নিহত কেএনএফ সদস্যের ছবি দেখে তাকে চিনতে পেরেছি। পুলিশের সাথে যোগাযোগ করে মৃতদেহ গ্রহণ করেছি। তবে এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় কোনো মামলা করা হয়নি।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, নিরাপত্তা বাহিনীর সাথে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। নিহত বেনেটের মৃতদেহ ময়না তদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আশ্রয় নেয়া পাড়াবাসীর নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

বিডিনিউজ জানায়, লিপমাং ম্রোর পরিবার একসময় রুমা উপজেলার সুংসং পাড়ায় ছিল। পরে পরিবারটি সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের শ্যারন পাড়ায় আসে। এখানে তারা ১১ বছর ধরে বসবাস করছেন। এই দম্পতির তিন ছেলে ও এক মেয়ে। বেনেট দ্বিতীয় সন্তান ছিল।

লিপমাং ম্রো বলেন, ছেলে কাদের সঙ্গে মিশে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছিল তা তিনি জানতে পারেননি। দুই বছর ধরে নিখোঁজ থাকার পরও থানায় কোনো সাধারণ ডায়েরি (জিডি) করেননি।

মরদেহ গ্রহণ করতে আসা শ্যারন পাড়ার এক বাসিন্দা বলেন, বেনেট থাং ম্রো দুই বছর আগে বান্দরবান শহরে সিএনজি টেক্সি চালাতেন।

পূর্ববর্তী নিবন্ধ১৫ মার্চ নগর ভবন ঘেরাও করবে করদাতা সুরক্ষা পরিষদ
পরবর্তী নিবন্ধকারা পালায় জনগণ জানে : ফখরুল