দুই দিনে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১০ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা

পাহাড় কাটা ও ছাড়পত্রবিহীন ব্যবসা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১১ জানুয়ারি, ২০২২ at ৭:৫২ পূর্বাহ্ণ

পাহাড় কাটা ও ছাড়পত্রবিহীন ব্যবসা করায় গত দুই দিনে এনফোর্সমেন্ট অভিযান চালিয়ে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১০ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল। এর মধ্যে গতকাল সোমবার ৩ লাখ ৮৫ হাজার টাকা এবং আগেরদিন রোববার সাড়ে ছয় লাখ টাকা জরিমানা করা হয়।
পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মুফিদুল আলম দৈনিক আজাদীকে জানান, গতকাল ছাড়পত্র না থাকায় কক্সবাজার রামুর আরআইএম ব্রিক্সকে এক লাখ টাকা, কুমিল্লার এক অ্যালুমিনিয়ামকে ৩০ হাজার টাকা, ব্রাহ্মণবাড়িয়ার আইডিয়াল এঙরে অ্যান্ড প্যাথলজি সেন্টারকে ১০ হাজার টাকা, নবায়ন না করায় চাঁদপুরের কচুয়া টাওয়ার হসপিটালকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া পাহাড় কাটায় বান্দরবানের দানু মিয়াকে ৪০ হাজার টাকা ও টিটু বড়ুয়াকে ৫০ হাজার টাকা, বালি ভরাট করায় কঙবাজারের পালংকি রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা এবং ব্রাহ্মণবাড়িয়ার অবৈধ ইটভাটা নিহাদ ব্রিঙকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আগেরদিন রোববার কঙবাজারের উখিয়ায় পাহাড় কাটায় মং মনু চান বড়ুয়াকে পাঁচ লাখ টাকা এবং কঙবাজার সদরের নিপা ওয়েল এন্ড ফ্লাওয়ার মিলকে ছাড়পত্র না থাকায় দেড় লাখ টাকা জরিমানা করা হয় বলেও জানান মুফিদুল আলম।

পূর্ববর্তী নিবন্ধনৌকার পক্ষে নামার ঘোষণা দিলেন শামীম ওসমান
পরবর্তী নিবন্ধকরোনার নতুন ধরন ডেল্টাক্রন