দুইটি অপারেশন থিয়েটার উদ্বোধন করলেন স্বাস্থ্যের ডিজি

উখিয়া বিশেষায়িত হাসপাতাল

উখিয়া প্রতিনিধি | শুক্রবার , ২৯ জুলাই, ২০২২ at ৪:৪৯ পূর্বাহ্ণ

স্থানীয় জনগোষ্ঠীর উন্নত চিকিৎসাসেবা প্রাপ্তিতে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ও সার্জারি এখন হাতের নাগালে। উখিয়ায় নবনির্মিত বিশেষায়িত হাসপাতালে নিজে দুটো সফল অপারেশনের পর স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এসব কথা বলেন। গতকাল বৃহস্পতিবার সকালে জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) অর্থায়নে উখিয়া বিশেষায়িত হাসপাতালে দুইটি অপারেশন থিয়েটার ও সেকেন্ডারি কেয়ার সার্ভিসের উদ্বোধন করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।
অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, দেশের সকল বিষয়ের বিশেষজ্ঞ নিয়ে মানুষের স্বাস্থ্য সেবা দেয়ার শুভ সূচনা করতে পেরে স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয় বিশেষভাবে গর্ববোধ করছে। এখানে উন্নত চিকিৎসা সুবিধার মাঝে গাইনি, শিশু, চক্ষু, হৃদরোগ, অর্থোপেডিক, চর্ম, দন্ত, মানসিক ও প্যালিয়েটিভ কেয়ারের মত সেবা প্রদান করা হবে। ফলে এখানকার স্থানীয়দের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার বা চট্টগ্রামে যাওয়ার প্রয়োজন অনেকাংশে কমে যাবে। টেলিমেডিসিন সেবার মাধ্যমে অনেক বিশেষজ্ঞ চিকিৎসকও পরামর্শ দেবেন হাসপাতালে।
এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, সংক্রামক রোগ নিয়ন্ত্রণ পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ নাজমুল ইসলাম, মাইকো ব্যাকটেরিয়াল ডিজিজ কন্ট্রোল পরিচালক অধ্যাপক ডা. শাকিল আহমেদ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. ফাতেমা বেগম, কক্সবাজারের ইউএনএইচসিআর-এর প্রধান ইটা শুয়েট, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ, মাতৃ নবজাতক ও শিশু স্বাস্থ্য পরিচালক ডা. মোহাম্মদ শামসুল হক, চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, কক্সবাজারের সিভিল সার্জন ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান, অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ খালিদ হোসেন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধলরি উল্টে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৫ কিমি যানজট
পরবর্তী নিবন্ধসারা দেশে প্রথম আনোয়ারার তাজনীন