দীপ্ত টিভির পরিচালকসহ তিনজন কারাগারে এমডির জামিন মঞ্জুর

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৯ জুলাই, ২০২২ at ১০:৩১ পূর্বাহ্ণ

নগরীর চকবাজার ও চান্দগাঁও থানার পৃথক তিনটি মামলায় দীপ্ত টিভির পরিচালকসহ তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন, পরিচালক কাজী জাহিন হাসান, কাজী রাবেত হাসান প্রকাশ কাজী জিসান ও চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ। এদের সাথে দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী জাহেদুল হাসানকেও কারাগারে পাঠানোর আদেশ হয়েছিল। কিন্তু পরে দুপুরের দিকে তাকে জামিন দেয়া হয়। গতকাল চট্টগ্রামের বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল ইসলাম পৃথক তিনটি শুনানি করে এ আদেশ দেন।

এর আগে উচ্চ আদালতের জামিন শেষ হলে দীপ্ত টিভির এমডি এবং কারাগারে পাঠানো তিনজন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবী ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, চারজনই আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক চারজনকেই কারাগারে পাঠানোর আদেশ দেন। পরবর্তীতে এমডি কাজী জাহেদুল হাসান শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে তার জন্য ফের জামিন চেয়ে আবেদন করা হয়। একপর্যায়ে আদালত তা মঞ্জুর করেন।

আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ১৬ ও ২২ মার্চ দীপ্ত টিভিতে সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবর রহমানকে নিয়ে সংবাদ পরিবেশন করা হয়। এতে মন্ত্রী ও তার ছেলের সম্মানহানি হওয়ার অভিযোগ এনে ওই বছর থানায় আইসিটি আইনের ৫৭ ধারায় মামলাগুলো করেন সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি ছাড়া অংশগ্রহণমূলক হবে না নির্বাচন : সিইসি
পরবর্তী নিবন্ধযৌতুক না পেয়ে স্ত্রীকে খুন, স্বামীর যাবজ্জীবন