দীঘিনালায় তিন ব্যক্তিকে অপহরণের অভিযোগ

খাগড়াছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ১৩ অক্টোবর, ২০২০ at ৪:৫০ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির দীঘিনালায় ৩ ব্যক্তিকে অপহরণের অভিযোগ করেছে পরিবারের স্বজনরা। অপহৃতরা হলেন-কামুক্যাছড়া এলাকার প্রভাত চন্দ্র চাকমা, রনজ্যোতি চাকমা ও রাজালক্ষী চাকমা।
অপহৃত রনজ্যোতি চাকমার পিতা ধর্মদাস চাকমা বলেন, স্থানীয় দানবীর চাকমার সাথে জমি সংক্রান্ত বিরোধ ছিল। এর জের ধরে ইউপিডিএফ নেতা অমর চাকমা রোববার সকালে তার ছেলে-স্ত্রীসহ তিন জনকে ডেকে নিয়ে যায়। এরপর থেকে তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। অপহৃত প্রভাত চন্দ্র চাকমার স্ত্রী সঞ্চিতা চাকমা ও রনজ্যোতি চাকমার স্ত্রী ভারতী চাকমা বলেন, আমাদের স্বামী দিনমজুরের কাজ করে সংসার চালায়। ইউপিডিএফ নেতা ডেকে নেওয়ার পর থেকে তাদের খোঁজ পাচ্ছি না। তারা কি অবস্থায় রয়েছে, সেটাও জানতে পারছি না। আমরা উদ্বিগ্ন।
তবে অপহরণের অভিযোগ অস্বীকার করেছেন ইউপিডিএফ-এর জেলা সংগঠক অংগ্যা মারমা। তিনি বলেন, ইউপিডিএফ কোনো অপহরণের সাথে জড়িত নয়। পার্বত্য চট্টগ্রামে অস্থিরতা তৈরি করার জন্য একটি পক্ষ খুন-অপহরণ করছে। ইউপিডিএফ অপহরণের রাজনীতিতে বিশ্বাস করে না।
এদিকে এ ঘটনায় অপহৃতের স্বজনরা থানায় অভিযোগ করেছেন বলে জানালেও দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব বলেন, অপহরণের বিষয়টি শুনেছি, তবে এ নিয়ে থানায় কেউ অভিযোগ করেনি।

পূর্ববর্তী নিবন্ধ‘অকশন থিওরির’ গবেষণায় নোবেল পেলেন দুই মার্কিন অর্থনীতিবিদ
পরবর্তী নিবন্ধমেয়র পদে বাজিমাত করতে চান আওয়ামী লীগ নেতা সরওয়ার পটিয়া