মেয়র পদে বাজিমাত করতে চান আওয়ামী লীগ নেতা সরওয়ার পটিয়া

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৩ অক্টোবর, ২০২০ at ৪:৫০ পূর্বাহ্ণ

ঘনিয়ে আসছে পটিয়া পৌরসভা নির্বাচন। ইতোমধ্যেই সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে প্রার্থীদের। আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থীরা মনোনয়ন পেতে দলের হাইকমান্ড থেকে শুরু করে জেলা উপজেলা পর্যায়ের নেতাদের কাছে ধর্না দিচ্ছেন। নৌকার টিকেট নিজের পক্ষে আনতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর মধ্যে পটিয়া পৌরসভার মেয়র পদে মনোনয়ন পেতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি সওয়ার হায়দার। আওয়ামী লীগের টিকেটে নৌকা প্রতীকে তিনি এবার পটিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়তে চান। এর মধ্যে তিনি বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দেওয়া ছাড়াও নিয়মিত দলীয় নেতাকর্মীদের নিয়ে ‘চা আড্ডা’ করে যাচ্ছেন।
আসন্ন পটিয়া পৌরসভা নির্বাচনে সওয়ার হায়দার ছাড়াও নৌকা প্রতীকে লড়তে চান আওয়ামী লীগের আরো ৪ প্রার্থী। তারা হলেন- পটিয়া পৌরসভার দুই বারের নির্বাচিত বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সেক্রেটারি আ.ম.ম টিপু সুলতান চৌধুরী, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি, দক্ষিণ জেলা শাপলা কুড়ি আসরের সভাপতি ও উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আইয়ুব বাবুল এবং পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ছাত্রনেতা ক্রীড়া সংগঠক মোহাম্মদ আলমগীর আলম।
এ বিষয়ে জানতে চাইলে তরুণ রাজনীতিবিদ সরওয়ার হায়দার বলেন, ১৯৮৮ সালে শিশু সংগঠন কুসুমকলি আসর, পরবর্তীতে ১৯৯৪ সালে ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগের সদস্য এবং ১৯৯৭ সালে পটিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সহ সভাপতিসহ বিভিন্ন সময় ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের দায়িত্ব পালন করেছি। এছাড়াও পটিয়া ক্লাব, আবদুস সোবহান ফুটবল দলের আজীবন সদস্য আমি। পাশাপাশি বন্ধন ক্লাব ও আল আমিন ছাত্র সংঘের উপদেষ্টাসহ অসংখ্য সামাজিক সাংস্কৃতিক ধর্মীয় ও ক্রীড়া সংগঠনের সাথে জড়িত। আসন্ন পটিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে মেয়র পদে লড়তে চাই। আমি নির্বাচিত হয়ে পৌরবাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চাই, জানান সরওয়ার হায়দার। তিনি আরো বলেন, এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ আমার প্রতিবেশী এবং স্থানীয় সাংসদ হুইপ সামশুল হক চৌধুরী এমপি আমার পিতৃতুল্য। আমি দুই বছর আগে থেকে পটিয়া পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মানসিকভাবে প্রস্তুতি নিয়েছি। আমি দলীয় মনোনয়ন পেলে অবশ্যই জয়ী হব।
উল্লেখ্য, ১৯৯০ সালের ৬ ডিসেম্বর পটিয়া পৌরসভা প্রতিষ্ঠিত হয়। এরপর পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রথম প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে বিএনপি নেতা মোহাম্মদ আলীও প্রশাসকের দায়িত্বে ছিলেন। পৌরসভার প্রথম নির্বাচনে মেয়র নির্বাচিত হন জাতীয় পার্টির নেতা শামসুল আলম মাস্টার। সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মত পৌর মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ নেতা অধ্যাপক হারুনুর রশিদ। তাদের মেয়াদ আগামী ২০২১ সালের ২৭ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। পৌরসভার ৯টি ওয়ার্ডে ৫৫ হাজারের বেশি ভোটার রয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধদীঘিনালায় তিন ব্যক্তিকে অপহরণের অভিযোগ
পরবর্তী নিবন্ধঢাকার ‘৪৫ শতাংশের’ দেহে অ্যান্টিবডি