দায়িত্ব দেয়ার প্রায় সাড়ে ১০ মাসের মাথায় চসিকের মশক নিয়ন্ত্রণ কর্মকর্তাকে অব্যাহতি

আজাদী প্রতিবেদন | সোমবার , ১২ ডিসেম্বর, ২০২২ at ৬:৩০ পূর্বাহ্ণ

দায়িত্ব দেয়ার প্রায় সাড়ে ১০ মাসের মাথায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ‘ম্যালেরিয়া ও মশক নিয়ন্ত্রণ কর্মকর্তা’ মিজানুর রহমানকে অব্যাহতি দেয়া হয়েছে। গতকাল সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী স্বাক্ষরিত অফিস আদেশে তাকে অব্যহতি দেয়া হয়। আজ সোমবার থেকে অব্যাহতি আদেশ কার্যকর হবে।

বিষয়টি নিশ্চিত করে মেয়র রেজাউল করিম চৌধুরী দৈনিক আজাদীকে বলেন, ঠিকভাবে কাজ করতে না পারায় ম্যালেরিয়া ও মশক নিয়ন্ত্রণ কর্মকর্তাকে অব্যাহতি দেয়া হল। নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে একজন স্থায়ী কীটতত্ত্বাবিদ নিয়োগ দিব পদটিতে।

জানা গেছে, অর্গানোগ্রাম অনুযায়ী চসিকের পরিচ্ছন্ন বিভাগের আওতায় দুটো শাখা। একটি বর্জ্য ব্যবস্থাপনা বা পরিচ্ছন্ন শাখা। অপরটি মশক নিয়ন্ত্রণ শাখা। ছয়টি কীট সংগ্রহকারী এবং একটি ‘ম্যালেরিয়া ও মশক নিয়ন্ত্রণ কর্মকর্তা’ পদ আছে মশক নিয়ন্ত্রণ শাখার অধীনে। পরিচ্ছন্ন বিভাগের অস্থায়ী সুপারভাইজার মিজানুর রহমানকে গত ৩০ জানুয়ারি ‘ম্যালেরিয়া ও মশক নিয়ন্ত্রণ কর্মকর্তা’ পদে অতিরিক্ত দায়িত্ব দিয়ে অফিস আদেশ জারি করা হয়।

তার আগে এ পদে কর্মরত একজন চিকিৎসক ২০০৪ সালের চসিকের স্বাস্থ্য বিভাগে যোগ দেন। এরপর থেকে মিজানের দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত দীর্ঘ প্রায় ১৮ বছর পদটি শূন্য ছিল।

পূর্ববর্তী নিবন্ধসরকারি স্কুলের লটারি আজ বেসরকারিতে কাল
পরবর্তী নিবন্ধদক্ষিণ জেলা আওয়ামী লীগের বহুল প্রতীক্ষিত সম্মেলন আজ