দালালদের শাস্তি নিশ্চিতে প্রশাসনকে উদ্যোগী হওয়ার পরামর্শ

চকরিয়ায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় এমপি জাফর

চকরিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২০ অক্টোবর, ২০২২ at ১১:১৯ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগীরা প্রতিনিয়ত দালালের খপ্পরে পড়ছেন। হাসপাতালের গেটে অসংখ্য দালাল রোগী ও সেবা প্রার্থীদের প্রলোভন দেখিয়ে বিভিন্ন প্রাইভেট হাসপাতাল বা ক্লিনিকে নিয়ে যাচ্ছে। বেসরকারি বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার কর্তৃক নিয়োজিত দালালদের খপ্পরে পড়ে প্রতিনিয়ত প্রতারিত হচ্ছেন অনেকেই।

গতকাল বুধবার চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় উপস্থিত অনেক সদস্য এই অভিযোগ তুলেন।

তারা অভিযোগ করে বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ নরমাল ডেলিভারি, সিজারিয়ান অপারেশনসহ বিনামূল্যে বিভিন্ন রোগের সেবা দেওয়ার জন্য বসে আছে। এই অবস্থায় প্রত্যন্ত গ্রাম থেকে আসা অসহায়, দরিদ্র রোগী এবং প্রসূতি মায়েরা দালালদের খপ্পরে পড়ে বেসরকারি বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারে গিয়ে মোটা অংকের টাকার জলাঞ্জলি দিচ্ছে। সভায় প্রধান অতিথি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাংসদ জাফর আলম বলেন, এই সমস্যা থেকে উত্তরণে উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগকে কঠোর পদক্ষেপ নিতে হবে। তালিকা করে দালালদের ধরে ধরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড প্রদান বা মামলা রুজু নিশ্চিত করতে হবে।

ব্যবস্থাপনা কমিটির সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান, চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী, ডা. শোভন দত্ত, বিধান রুদ্র, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক লায়ন আলমগীর চৌধুরী, ছোটন কান্তি নাথ, হেলাল উদ্দিন হেলালী, নূরে হোছাইন আরিফ, জাহাঙ্গীর আলম, জামাল হোসেন চৌধুরীসহ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সকল সদস্য সভায় উপস্থিত ছিলেন।

এদিকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃক আয়োজিত হাসপাতালে চালু হওয়া বিভিন্ন ধরনের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে উপজেলার প্রত্যন্ত ওয়ার্ডের জনপ্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে গতকাল। এতে প্রধান অতিথি ছিলেন এমপি জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধচবিতে সাংবাদিককে হেনস্তার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে
পরবর্তী নিবন্ধপিএইচপি মোটর ফেস্ট শুরু আজ