দশ দিনেও খুলেনি মগনামা হাই স্কুলের প্রধান শিক্ষকের তালা

পেকুয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:০৬ পূর্বাহ্ণ

দশ দিনেও খুলে দেয়া হয়নি মগনামা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষের তালা। সরকারি ঘোষণায় গত মঙ্গলবার স্কুল খুলে দেয়া হলেও প্রধান শিক্ষক স্কুলে গিয়ে নিজে অফিসে ঢুকতে পারেননি। এ নিয়ে শিক্ষার্থীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, স্কুলের এডহক কমিটির সঙ্গে প্রধান শিক্ষকের দ্বন্দ্বের জেরে গত ১৩ ফেব্রুয়ারি একদল বহিরাগত সন্ত্রাসী প্রধান শিক্ষকের কক্ষে তালা ঝুলিয়ে দেয়। ম্যানেজিং কমিটির সভাপতি তাহমিনা চৌধুরী লুনার স্বামী আবু হেনা চৌধুরীর নির্দেশে এ কাজ বলে অভিযোগ প্রধান শিক্ষকের। ঘটনার প্রতিকার চেয়ে ওইদিনই কঙবাজার জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন জানান প্রধান শিক্ষক আখতার আহমদ।
এ ব্যাপারে তিনি বলেন, প্রধান শিক্ষকের কক্ষে তালা দেয়ার বিষয়টি আমি লিখিতভাবে শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক, জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসারসহ পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি। কিন্তু ১০ দিন পেরিয়ে গেলেও কোনো প্রতিকার পাইনি। এ ব্যাপারে আমি শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।
এ বিষয়ে জানতে চাইলে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা জানান, প্রধান শিক্ষকের অফিসকক্ষে তালা দেয়ার বিষয়টি আমার নলেজে আছে। আইনগতভাবে এডহক কমিটি এভাবে তালা দিতে পারে না। বিষয়টি তদন্ত পূর্বক শীঘ্রই তালা অপসারণের ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে জানতে চাইলে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি তাহমিনা চৌধুরী লুনা জানান, এটা সাংবাদিকদের বিষয় না। প্রশাসনিকভাবে এর সুরাহা হচ্ছে। এটা নিয়ে আপনাদের মাথা না ঘামালেও চলবে।
এদিকে ঘটনার কয়েকদিন পর প্রধান শিক্ষকের কক্ষের তালা খুলে দিয়ে তাকে স্বপদে বহাল ও ম্যানেজিং কমিটির সভাপতির অপসারণ দাবি করে বিক্ষোভ মিছিল করে স্কুলের শিক্ষার্থীরা। পরে তারা পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি স্মারকলিপিও দেয়। নবম ও দশম শ্রেণির স্কুলের কয়েকজন শিক্ষার্থী জানায়, বিভিন্নভাবে স্কুলের টাকা আত্মসাতের প্রতিবাদ করায় সভাপতির স্বামীর নির্দেশে বেআইনিভাবে আমাদের প্রধান শিক্ষকের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে বহিরাগত কিছু সন্ত্রাসী। আমরা তালা খুলে দিয়ে প্রধান শিক্ষককে স্কুলের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করতে দেয়ার দাবি জানাচ্ছি।

পূর্ববর্তী নিবন্ধকুটুমবাড়ি রেস্তোরাঁকে চসিকের ৬০ হাজার টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধদুটি বাল্কহেড জব্দ, ৩ লাখ টাকা জরিমানা