তোমরা তোমাদের নির্বাচন সামলাও : যুক্তরাষ্ট্রকে মেনন

| বৃহস্পতিবার , ৩ আগস্ট, ২০২৩ at ৫:২৬ পূর্বাহ্ণ

বাংলাদেশের নির্বাচন নিয়ে মাথা না ঘামিয়ে যুক্তরাষ্ট্রকে নিজের দেশ নিয়ে মাথা ঘামানোর পরামর্শ দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের জোট শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। খবর বিডিনিউজের।

যুক্তরাষ্ট্রের ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল উল্টে দেওয়ার চেষ্টার অভিযোগে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিযুক্ত হওয়ার পরদিনই এই পরামর্শ দিলেন বাংলাদেশের এই বাম নেতা। তিনি বলেন, গতকাল বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ইসিতে গিয়ে জবাবদিহি চেয়েছেনকিছু দলকে নিবন্ধন কেন দেওয়া হয়নি, ইসির ক্ষমতা কমে গেছে কিনা, এসব বিষয়ে। আমি বলতে চাই, যুক্তরাষ্ট্র থাম। তোমরা তোমাদের নির্বাচন সামলাও। আমরা আমাদের নির্বাচন সামলাব। বিএনপিজামায়াতের ‘নৈরাজ্যের’ প্রতিবাদে গতকাল বুধবার ঢাকার শাহবাগে ১৪ দলীয় জোটের সমাবেশে একথা বলেন মেনন।

বাংলাদেশে জাতীয় নির্বাচন ঘনিয়ে আসার মধ্যে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলোর তৎপরতাও বেড়েছে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সাবেক মন্ত্রী মেনন বলেন, বিএনপি জনগণের উপর নির্ভর করে নয়, জনগণকে জিম্মি করে ক্ষমতায় যেতে চায়। তারা নির্ভর করছে তাদের প্রভু যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের উপর।

বিএনপির নির্বাচনকালীন সরকারের দাবি প্রত্যাখ্যান করে সমাবেশে ১৪ দলের নেতারা বলেন, সংবিধান অনুসারেই দ্বাদশ সংসদ নির্বাচন হবে। অর্থাৎ নির্বাচনের সময় শেখ হাসিনাই প্রধানমন্ত্রী থাকবেন।

১৪ দলীয় জোটের সমন্বয়ক, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেন, গণতন্ত্রের নামে, নির্বাচনের নামে বিভিন্ন ধুয়া তুলে ষড়যন্ত্রচক্রান্ত শুরু হয়েছে। আমরা চাই, এ দেশে সাংবিধানিক ধারা অব্যাহত থাকবে। কোনো ধরনের অসাংবিধানিক ধারা চলবে না। ছাত্র, যুবক, জনতাসহ সবাই ঐক্যবদ্ধ থেকে যেমন বিগত নির্বাচনগুলোতে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করেছে, একইভাবে আগামী দিনেও সবাই ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করবে।

পূর্ববর্তী নিবন্ধঢাকা বিশ্ববিদ্যালয়ে নুরের ওপর হামলা
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৮.২৫ কোটি টাকা