তৈলারদ্বীপ সেতুতে অতিরিক্ত টোল নেয়ার অভিযোগ

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পাল্টাপাল্টি বক্তব্য

বাঁশখালী ও আনোয়ারা প্রতিনিধি | বুধবার , ৫ জুলাই, ২০২৩ at ৬:৫৪ পূর্বাহ্ণ

আনোয়ারাবাঁশখালী পিএবি সড়কের তৈলারদ্বীপ সেতুতে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পরিবহন শ্রমিকের ব্যানারে স্থানীয় বিভিন্ন পেশার মানুষ। গতকাল মঙ্গলবার বেলা ১২টায় তৈলারদ্বীপ সেতুর আনোয়ারা প্রান্তে এটি অনুষ্ঠিত হয়।

পটিয়াআনোয়ারাবাঁশখালী সডক পরিবহন শ্রমিক ইউনিয়নের ব্যানারে এই মানববন্ধনে শ্রমিক নেতা মো. একরামের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক টিপুর সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইয়ুব আলী, পেয়ার মোহাম্মদ, মঈনুদ্দিন লিপু, মো. হোসেন, জালাল উদ্দিন, রাসেল হাবীব, মো. ইউনুচ, মোরশেদ, জাহেদ, কুদ্দুস, আক্তার, সাইফুর রহমান, মো. ছৈয়দ, জাকির, মোজাফ্‌ফর, মো. টিপু, নাজিম উদ্দিন, ফারুক, মো. কাশেম ও আরিফ। এতে বক্তারা সরকারি নির্ধারিত টোল অনুযায়ী যানবাহনের টোল নেওয়ার দাবি জানান।

অতিরিক্ত টোল আদায়ের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তৈলারদ্বীপ সেতুর ইজারাদারের পক্ষে সাবেক ইউপি সদস্য আজিজুল হক আজিজ বলেন, আমরা ইজারার দায়িত্ব নেওয়ার পর থেকে সরকার নির্ধারিত মূল্য তালিকার বাইরে কোনো বাড়তি টোল আদায় করিনি। এই বাড়তি টোল আদায়ের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। এ ব্যাপারে পরিবহন চালকদের কোনো অভিযোগও নেই। একটি পক্ষ আমাদের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত। আমরা এই বিষয়ে প্রশাসনকে অবহিত করেছি।

নির্বাহী প্রকৌশলীর বক্তব্য : দোহাজারী সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ জানান, গত ৩০ জুন দিবাগত রাত ১২টার পর থেকে আগামী তিন বছরের জন্য তৈলারদ্বীপ সেতুতে নতুন ঠিকাদার ইজারা আদায় করছে। গত দুয়েক দিন ধরে একটি পক্ষ অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ তোলে। সওজের প্রাথমিক তদন্তে এই ঘটনার সত্যতা পাওয়া যায়নি। তারপরও যেহেতু অভিযোগ উঠেছে তা সরেজমিনে পর্যবেক্ষণ করতে ৬ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত সেতুর টোল আদায় কেন্দ্রে সওজের নিজস্ব প্রতিনিধি রাতদিন টোল আদায় পর্যবেক্ষণ করবে।

পূর্ববর্তী নিবন্ধনির্মাণের তিনদিন পরই ধসে গেল পানি অপসারণের ড্রেন
পরবর্তী নিবন্ধমাতারবাড়ীতে কয়লা নিয়ে ভিড়লো এলএমজি অ্যাটলাস