তৃতীয় মামলায় আবারো আদালতে গণ্ডামারার চেয়ারম্যান লেয়াকত

বাঁশখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ৩:৩১ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীর আলোচিত গণ্ডামারা ইউনিয়নের চেয়ারম্যান মো. লেয়াকত আলীকে আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রয়ারি) সকালে বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলামের আদালতে হাজির করা হয়।

ডিবি পুলিশের এসআই হুমায়ুন কবিরের দায়ের করা অস্ত্র মামলায় তাকে আদালতে হাজির করা হয়।

তাকে আদালতে হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা বাঁশখালী থানার লিটন চাকমা রিমান্ড প্রার্থনা করলে আদালত তাকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করে।

এর আগে গত ১৬ ফেব্রয়ারি ও ২০ ফেব্রয়ারি অপর দুই মামলায়ও তাকে আদালতে হাজির করা হয়েছিল।

মামলার ব্যাপারে চেয়ারম্যান মো. লেয়াকত আলীর আইনজীবী এডভোকেট মো. দিদারুল আলম বলেন, “চেয়ারম্যানকে আদালতে হাজির করে রিমান্ড প্রার্থনা করা হলে আদালত পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি রাতে দেশের সর্ববৃহৎ ১৩২০ মেগাওয়ার্ট কয়লাভিত্তিক বিদ্যুাৎ প্রকল্প এসএস পাওয়ার প্ল্যান্টের বাইরে উত্তর পাশে সংঘটিত ঘটনার জের ধরে পরদিন ৯ ফেব্রয়ারি সকালে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের একটি দল চট্টগ্রামের সুগন্ধা এলাকার বাসা থেকে চেয়ারম্যান মো. লেয়াকত আলীকে গ্রেফতার করে।

এরপর সংঘটিত এ ঘটনায় গণ্ডামারা পাওয়ার প্ল্যান্টে দায়িত্বরত বাঁশখালী থানার এসআই লিটন চাকমা বাদী হয়ে পুলিশের ওপর হামলার অভিযোগে, ডিবি পুলিশের এসআই হুমায়ুন কবির অস্ত্র মামলা এবং ঠিকাদার মো. সায়মন কায়ছার বাদী হয়ে চাদাঁবাজি ও মারধরের ঘটনায় পৃথক তিনটি মামলা করেন।

এ ব্যাপারে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন পিপিএম, গণ্ডামারায় সংঘটিত ঘটনার মামলায় চেয়ারম্যান লেয়াকত আলীকে আদালতে হাজির করা হয় এবং মামলার পরবর্তী তারিখ ১৬ এপ্রিল বলে জানান।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গা নেতা গুলিবিদ্ধ
পরবর্তী নিবন্ধবান্দরবানে সড়ক দুর্ঘটনায় শিশুসহ আহত ৯