তিন দিনেই হেরে গেল চট্টগ্রাম বিভাগ

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২০ অক্টোবর, ২০২২ at ১১:৩০ পূর্বাহ্ণ

জাতীয় ক্রিকেট লিগে টানা দ্বিতীয় ম্যাচে হারল চট্টগ্রাম বিভাগীয় দল। গত আসরে দ্বিতীয় টায়ার থেকে প্রথম টায়ারে উঠে আসা চট্টগ্রামের সামনে আবারো দ্বিতীয় টায়ারে নেমে যাওয়ার শংকা। নিজেদের মাঠে সিলেট বিভাগের কাছে সাড়ে তিন দিনে হারার পর এবার রংপুর বিভাগের কাছে আড়াই দিনে হেরে গেল চট্টগ্রাম। গতকাল রংপুর বিভাগের কাছে ৭ উইকেটে হেরেছে চট্টগ্রাম বিভাগ। এই ম্যাচে হারটা আরো লজ্জার হতে পারতো। একজন ইরফান শুক্কুর দলকে লজ্জার হাত থেকে বাঁচিয়েছেন ৬৭ রানের ইনিংস খেলে। প্রথম ইনিংসে মাত্র ১২৬ রানে অল আউট হয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১৯৯ রান করে চট্টগ্রাম। অপরদিকে প্রথম ইনিংসে ২২২ রান করা রংপুরের সামনে জয়ের জন্য লক্ষ্য ছিল ১০৪ রানের। আর সে লক্ষ্য রংপুর অতিক্রম করে ফেলে ২৩.৫ ওভারে ৭ উইকেট হাতে রেখে ।

আগের দিনের ৬ উইকেটে ১২৬ রান নিয়ে খেলতে নামা চট্টগ্রাম ১৯৯ রানে গিয়ে অল আউট হয়। ইরফান শুক্কুরের ৮২ বলে ৬৭ রানের ইনিংস ছাড়াও শেষ দিকে ইয়াসিন আরাফাত এবং আহমেদ শরীফ দলকে মান রক্ষা করতে সহায়তা করে। এ দুজন নবম উইকেটে ৫৩ রান যোগ করে। যা চট্টগ্রামের ইনিংসে সর্বোচ্চ পার্টনারশিপ। ইয়াসিন আরাফাত ৪৭ বলে ৩২ রান করে আউট হলেও আহমেদ শরীফ ৩২ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। আর তাতেই চট্টগ্রামের ইনিংস গিয়ে থামে ১৯৯ রানে। রংপুর বিভাগের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন মুকিদুল।

১০৪ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নামা রংপুর বিভাগ ২১ রানে হারায় প্রথম উইকেট। জাহিদ জাভেদকে ফেরান নাঈম হাসান। এরপর ৩২ রানের মাথায় আরেক ওপেনার আবদুল্লাহ আল মামুন ফিরেন রান আউট হয়ে। একরান পর অভিজ্ঞ নাঈম ইসলামকেও ফেরান নাঈম হাসান। ৩৩ রানে তিন উইকেট হারালেও তানভীর হায়দার এবং নাসির হোসেন মিলে আর কোন বিপর্যয় হতে দেয়নি। দুজন মিলে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। তানভীর ৫৪ বলে ৩৬ রানে এবং নাসির ৪৪ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। চট্টগ্রামের পক্ষে দুটি উইকেট নিয়েছেন নাঈম হাসান।

পূর্ববর্তী নিবন্ধনোরা কই যায়
পরবর্তী নিবন্ধসেমিতে কালারপোল ও ফরহাদাবাদ