তারেক রহমান রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস

| বুধবার , ২১ আগস্ট, ২০২৪ at ৮:২৬ অপরাহ্ণ

নোয়াখালীতে একটি রাষ্ট্রদ্রোহ মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আজ বুধবার বিকেলে নোয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নোমান মহি উদ্দিন এ রায় দেন।

তারেক রহমানের আইনজীবী অ্যাডভোকেট রবিউল হাসান পলাশ বিষয়টি নিশ্চিত করেন। সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক মামলাটি করেছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর বিএনপির তৎকালীন সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজাকার বলে মন্তব্য করেন এবং সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের উসকানিমূলক বক্তব্য দেন, যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

এ ঘটনায় তারেক রহমানকে আসামি করে ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক বাদী হয়ে চরজব্বার থানায় রাষ্ট্রদ্রোহ মামলা করেন। পরে এ মামলায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

প্রায় নয় বছর পর আদালত এই মামলা থেকে খালাস দেন লন্ডনে অবস্থানরত তারেক রহমানকে।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত জেলা জজ আদালতের পিপি দেবব্রত চক্রচর্তী। তারেক রহমানের পক্ষে মামলা পরিচালনা করেন জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট এ বি এম জাকারিয়া ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) অ্যাডভোকেট রবিউল হাসান পলাশ।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে বন্যার পানিতে ভেসে আসলো বিপন্ন প্রাণী শুশুক
পরবর্তী নিবন্ধপুলিশের ফেলে যাওয়া অস্ত্র-গোলাবারুদ উদ্ধারের পর হস্তান্তর করল বিজিবি