তারুণ্যের উচ্ছ্বাসের স্মৃতি আবৃত্তি বৃন্দোৎসব

| সোমবার , ৩১ অক্টোবর, ২০২২ at ১১:২০ পূর্বাহ্ণ

‘অন্তর মম বিকশিত করো অন্তরতর হে, নির্মল করো, উজ্জ্বল করো, সুন্দর করো হে…। মঞ্চে রবীঠাকুরের লেখা আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিতের কবিতাটি সমবেত উচ্চারণ করলেন তারুণ্যের উচ্ছ্বাসের শিল্পীরা। গতকাল রোববার আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিতের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে রণজিৎ রক্ষিত স্মৃতি আবৃত্তি বৃন্দ্যোৎসব শুরু হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন রণজিৎ রক্ষিতের সহধর্মিণী দীপ্তি রক্ষিত। স্মৃতিচারণ করেন আবৃর্ত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমির সংস্কৃতি বিষয়ক কর্মকর্তা মোসলেম উদ্দিন শিকদার এবং নাট্যজন কুন্তল বড়ুয়া।

বক্তারা বলেন, রণজিৎ রক্ষিত ছিলেন একজন বহুমাত্রিক শিল্পী। দেশের একজন প্রথিতযশা আবৃত্তিশিল্পী ও শক্তিমান অভিনেতা ছিলেন তিনি। স্বাধীন বাংলাদেশের প্রায় প্রতিটি গণতান্ত্রিক ও অধিকার আদায়ের সংগ্রামে তিনি ছিলেন সামনের সারির মানুষ।

অনুষ্ঠানে বৃন্দআবৃত্তি পরিবেশনের মধ্য দিয়ে আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিতের প্রতি শ্রদ্ধা জানান জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রাম, বোধন আবৃত্তি পরিষদ, উচ্চারক আবৃত্তি কুঞ্জ, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, প্রথম আলো বন্ধুসভা, মুক্তধ্বনি আবৃত্তি সংসদ, প্রমিতি সাংস্কৃতিক একাডেমি, ছায়াতরু চারুকলা ও আবৃত্তি অনুশীলন কেন্দ্র, শৈশব বাচিক চর্চা কেন্দ্র, স্বপ্নযাত্রী আবৃত্তি সংগঠন, স্বদেশ আবৃত্তি সংগঠন, অযান্ত্রিক বাচিক চর্চালয়, একুশ আবৃত্তি ও মানবিকতা চর্চা কেন্দ্র, বৈখরী আবৃত্তি আলয়, প্রত্যয় শিক্ষা সাংস্কৃতিক একাডেমি এবং তারুণ্যের উচ্ছ্বাসের প্রায় তিন শতাধিক শিল্পী।

পূর্ববর্তী নিবন্ধবিজেপি রাজি থাকলে লোকসভা ভোটে লড়তে চান কঙ্গনা
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম ভেন্যুতে সিলেট এবং হবিগঞ্জ জেলার জয়