তবলায় সৌরভ ছড়াত সৌরভ

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ১৪ জানুয়ারি, ২০২৩ at ৫:৫১ পূর্বাহ্ণ

সৌরভ বসাক (১২) ছিল ভালো তবলাবাদক। গত এক বছর ধরে তবলা বাজানো শিখছিল চন্দ্রঘোনা সাংস্কৃতিক একাডেমিতে। সপ্তাহের প্রতি শুক্রবার সকালে বাবা-মায়ের সঙ্গে ছোট বোনকে সাথে নিয়ে তবলা শিখতে যেত। ছোট বোন সায়ন্তী ওই প্রতিষ্ঠানে নৃত্য শিখত। গতকাল শুক্রবার সকালেও তাদের সেখানে তবলা ও নাচ শিখতে যাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই আগুনে অঙ্গার হয়ে তাদের চলে যেতে হল না ফেরার দেশে।

চন্দ্রঘোনা সাংস্কৃতিক একাডেমির পরিচালক ঝুলন দত্ত বলেন, সৌরভ খুব ভালো শিক্ষার্থী ছিল। উত্তর পারুয়া উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণিতে পড়াশোনার পাশাপাশি আমাদের একাডেমিতে প্রতি শুক্রবার সকালে তবলা শিখতে আসত। সে তবলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল। খুব ভালো তবলা বাজাত। কাপ্তাই শিল্পকলা একাডেমির আয়োজনে হেমন্ত উৎসবেও সর্বশেষ তবলা বাজিয়ে খুব প্রশংসা কুড়িয়েছিল।

আগামী ৫ ফেব্রুয়ারি চন্দ্রঘোনা দ্য রাইজিং সান কেজি স্কুলে কাপ্তাই সাংস্কৃতিক একাডেমির অধীনে গান নাচ তবলার বার্ষিক পরীক্ষাতেও তার অংশগ্রহণের কথা ছিল। কিন্তু তার আগেই সব শেষ। তিনি আরও বলেন, সৌরভ সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিজেকে রাঙানোর স্বপ্ন দেখতো। খুব শান্ত স্বভাবের ছিল। তার এমন চলে যাওয়ায় আমরা শোকাহত।

উত্তর পারুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরম কান্তি দাশ বলেন, স্কুলের নিয়মিত শিক্ষার্থী ছিল সৌরভ। পড়াশোনার পাশাপাশি স্কুলের সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশ নিয়ে বেশ নাম করেছিল। ষষ্ঠ শ্রেণি থেকে ভাল রেজাল্ট করে সপ্তম শ্রেণিতে উঠেছে। নতুন বইও হাতে পেয়েছিল। তাদের সপরিবারে এমন মর্মান্তিক মৃত্যু আমাদের সবাইকে কাঁদিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআমি তোদের ছাড়া বাঁচতে চাই না
পরবর্তী নিবন্ধএকদিন পর জন্মদিন, তার আগেই পুড়ে গেল ‘আনন্দ’