একদিন পর জন্মদিন, তার আগেই পুড়ে গেল ‘আনন্দ’

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ১৪ জানুয়ারি, ২০২৩ at ৫:৫২ পূর্বাহ্ণ

এ বছর উত্তর পারুয়া সিবিএস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শ্রেণিতে ভর্তি হয়েছিল ছয় বছরের সায়ন্তী। আজ শনিবার তার জন্মদিন। জন্মদিন উৎসবের প্রস্তুতিও ছিল শেষ পর্যায়ে। আত্মীয়, প্রতিবেশীদের নিমন্ত্রণের পর্ব শেষ। খুশিতে তর সইছিল না ছোট্ট সায়ন্তীর। গত বছরও ঘটা করে জন্মদিন পালিত হয়েছে। এবারও হবে। খেলার সাথীদের সঙ্গে এ বাড়ি ও বাড়ি ঘোরাঘুরির কত পরিকল্পনা ছিল তার। কিন্তু সর্বনাশা আগুন একদিন আগেই সব আনন্দ আয়োজন পুড়ে ছারখার করে দেয়।

বলছিলেন সায়ন্তীর ছোট ফুফু রীণা দেব। শুধু সায়ন্তীই নয়, আগুনে অঙ্গার হয়ে যায় সায়ন্তীর ঠাকুরদা কাঙাল বসাক (৭০), ঠাকুরমা ললিতা বসাক (৬২), মা লাকি বসাক (৩২) বড় ভাই সৌরভ বসাক (১২)। অন্যদিকে খোকন বসাক (৪২) ৪০% দগ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন। চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার চিকিৎসকদের বরাত দিয়ে এই তথ্য নিশ্চিত করেন।

সিএনজি টেক্সি চালক খোকন বসাক অত্যন্ত পরিশ্রমী, ভদ্র ও বিনয়ী বলে জানালেন পাড়া প্রতিবেশী সবাই। অভাব জয় করে একটি সেমিপাকা ঘর নির্মাণ করেছেন। একটি সিএনজি টেক্সিও কিনেছেন নিজের টাকায়। বৃদ্ধ বাবা-মা, স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে সুখের স্বপ্ন বুনছিলেন।

কিন্তু একটু অসতর্কতার জন্য, ছোট্ট একটি ভুলের জন্য সব শেষ হয়ে গেল। পুরো পরিবারটি নিশ্চিহ্ন হয়ে গেল নিমিষেই। ভয়াবহ অগ্নিকাণ্ডে নিভে গেল পাঁচটি তরতাজা প্রাণ।

পূর্ববর্তী নিবন্ধতবলায় সৌরভ ছড়াত সৌরভ
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু টানেল উদ্বোধন হতে পারে ২৪ ফেব্রুয়ারি