ড. মনিরুজ্জামান একজন গুণী ব্যক্তিত্ব

সংবর্ধনা অনুষ্ঠানে আজাদী সম্পাদক

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৬ এপ্রিল, ২০২৩ at ৬:০১ পূর্বাহ্ণ

দৈনিক আজাদী সম্পাদক একুশে পদকপ্রাপ্ত সংবাদ ব্যক্তিত্ব এম এ মালেক বলেছেন, যে দেশে গুণীর কদর নেই, সে দেশে গুণী জন্মাতে পারে না। ড. মনিরুজ্জামান তেমনই একজন গুণী ব্যক্তিত্ব। তাঁর লেখনি আমাদের শিক্ষা, সংস্কৃতি ও সাহিত্য ভান্ডারকে আরও বেশি ঋদ্ধ করবে। গত শুক্রবার বেলা সাড়ে ১২টায় সিআরবির শিরীষতলায় বর্ষবরণ মঞ্চে ড. মনিরুজ্জামানের একুশে পদকপ্রাপ্তি উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অসুস্থতাজনিত কারণে ড. মনিরুজ্জামান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। তাঁর জ্যেষ্ঠ কন্যা জোবাইদা খানম লুসি ও নাতনি সুমাইয়া বিনতে আলীর হাতে সম্মাননা স্মারক তুলে দেন এম এ মালেক।

তিনি বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চাই, কারণ ড. মনিরুজ্জামানের মতো কীর্তিমান একজন ব্যক্তিকে সরকার মূল্যায়ন করেছে, তাঁর বর্ণাঢ্য কর্মমুখর জীবনকে স্বীকৃতি দিয়েছে।

আজাদী সম্পাদক বলেন, নববর্ষ উদযাপন পরিষদ সিআরবিতে যে বর্ষবরণের আয়োজন করে আসছে, সেই পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ছিলেন ড. মনিরুজ্জামান। আমাদের আরও বেশি ভালো লাগত যদি তাঁর হাতে সম্মাননা স্মারক তুলে দিতে পারতাম। তিনি অসুস্থ থাকায় আমরা তাঁর মেয়ে ও নাতনির হাতে এ স্মারক তুলে দিচ্ছি। আমাদের সকলের প্রার্থনা থাকবে, তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুন এবং দ্বিগুণ উদ্যমে কলম ধরুন। দৈনিক আজাদীতে তাঁর একাধিক লেখা ছাপানো হয়েছে। আমরা চাই তিনি তাঁর লেখার মাধ্যমে আজাদীর পাঠকদের পাশাপাশি সাধারণ মানুষের জীবনমননকে আলোকিত করুন।

সংবর্ধনা অনুষ্ঠানে নববর্ষ উদযাপন পরিষদ চট্টগ্রামের নির্বাহী কমিটি ও রেলওয়ে পূর্বাঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনকে সামনে রেখে বিএনপি আবারও চক্রান্ত শুরু করেছে
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা