ডিলারকে আটক করলেন কাউন্সিলর

মজুদ থাকার পরও ওএমএসের চাল বিক্রি না করা ছাড়া হলো খাদ্য অধিদপ্তরের জিম্মায়

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৮ জানুয়ারি, ২০২৩ at ৫:৫৩ পূর্বাহ্ণ

মজুদ থাকার পরও সরকারি ন্যায্যমূল্যের (ওএমএস) চাল বিক্রি না করে চলে যাওয়ার সময় খাদ্য অধিদপ্তরের এক ডিলার ধরা পড়েছেন। তার নাম সুভাষ চৌধুরী। তার কাছ থেকে ৩০৭ কেজি চাল উদ্ধার করা হয়। গতকাল দুপুর ১টার দিকে নগরের ফয়’স লেক এলাকায় তাকে আটক করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উত্তর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মো. জহুরুল আলম জসিম। পরে খবর পেয়ে খাদ্য অধিদপ্তরের দায়িত্বশীল কর্মকর্তারা ঘটনাস্থলে এলে তাদের জিম্মায় সুভাষকে ছেড়ে দেয়া হয়। উদ্ধারকৃত চালগুলো ন্যায্যমূল্যে বিক্রি করা হয়।

এ বিষয়ে কাউন্সিলর মো. জহিরুল আলম জসিম আজাদীকে বলেন, ফয়স’ লেক পার্র্কিং মাঠে ট্রাকে করে ওএমএস চাল বিক্রি করা হচ্ছিল। লাইনে প্রচুর মানুষ ছিল। কিন্তু হঠাৎ করে ডিলার সুভাষ চাল শেষ বলে আর বিক্রি করবেন না বলে লোকজনকে জানান। তখন সেখানে থাকা লোকজন আমাকে বিষয়টি ফোনে জানায়। তারা এটাও জানায়, ট্রাকে চাল আছে। তখন তাকে আটক করতে বলি। আমিও দ্রুত ঘটনাস্থলে পৌঁছি।

তিনি বলেন, ট্রাকে ত্রিপলের নিচে সাত বস্তা চাল রয়েছে। এর মধ্যে চারটি বস্তা ছিল সম্পূর্ণ চাল ভর্তি। বাকি পাঁচ বস্তায় অর্ধেক করে ছিল। সেখানেও তিন বস্তা হবে। সব মিলিয়ে সাত বস্তায় ৩০৭ কেজি চাল ছিল। পরে খাদ্য অধিদপ্তরের লোকজন এসে জানায়, সুভাষের ডিলারশিপ বাতিল করা হবে। তাদের জিম্মায় সুভাষ ও ট্রাক দিয়ে দিই। চালগুলো গরিব মানুষের কাছে ন্যায্যমূল্যে বিক্রি করা হয়।

এ বিষয়ে জানার জন্য চট্টগ্রাম জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আব্দুল কাদেরের মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি। এ ঘটনায় কোনো অভিযোগ হয়নি বলে জানিয়েছেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সন্তোষ কুমার চাকমা। তিনি বলেন, ওমএসের চাল বিক্রি করা হচ্ছিল। সবগুলো চাল বিক্রি না করে চলে যাচ্ছিল। লোকজন দাবি করার পর আবার চাল বিক্রি করা হয়

পূর্ববর্তী নিবন্ধকুমিল্লা থেকে নগর যুবদলের সভাপতি দিপ্তী গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধরাবেয়া হত্যার রহস্য উন্মোচন