ডা. এল.এ. কাদেরী ছিলেন মানবিক ও সৎ চিকিৎসক

স্মরণসভায় ইঞ্জিনিয়ার মোশাররফ এমপি ।। ‘আহত নেতাকর্মীদের মাথা থেকে গুলি বের করে জীবন ফিরিয়ে দিতেন তিনি’

| রবিবার , ১০ অক্টোবর, ২০২১ at ১০:৩৩ পূর্বাহ্ণ

সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, অধ্যাপক ডা. এল এ কাদেরী অত্যন্ত মানবিক, সৎ ও সফল চিকিৎসক ছিলেন। আন্দোলন সংগ্রামে যে সকল রাজনৈতিক নেতাকর্মী আহত ও গুলিবিদ্ধ হতেন তাদের তিনি আন্তরিকভাবে চিকিৎসা ও সহযোগিতা করতেন। অনেক আহত নেতাকর্মীর মাথা থেকে গুলি বের করে উন্নত চিকিৎসার মাধ্যমে জীবন ফিরিয়ে দিতেন। তিনি মানুষের যেই সেবা করে গেছেন আল্লাহ পাক অবশ্যই উনাকে বেহেশত দিবেন।
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নিউরোসার্জন, কিংবদন্তী চিকিৎসক অধ্যাপক ডা. এল এ কাদেরীর স্মরণসভা গতকাল শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন উপরোক্ত মন্তব্য করেন।
স্মরণসভা পরিষদের চেয়ারম্যান ডা. সামসুদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ও স্মরণসভা পরিষদের আহ্বায়ক সীতাকুণ্ড উপজেলার তাহের-মনজুর কলেজের অধ্যক্ষ মুকতাদের আজাদ খানের সঞ্চালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কবি লায়ন আবু ছালেহ্‌। বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি ইসকান্দর আলী চৌধুরী, অধ্যাপক এম. নাছিরুল হক, অধ্যাপক মোহাম্মদ মইনুদ্দীন, সালাউদ্দিন মো. রেজা, কাউন্সিলর শহিদুল আলম, এস এম জামাল উদ্দিন, রোসাংগির বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন মো. দিলদার, এডভোকেট সৈয়দ এহতেশামুল হক, এহসানুল হক, শিক্ষাবিদ আবুল বশর, মোস্তাকিম চৌধুরী লিটন, জসিম উদ্দিন চৌধুরী, ইঞ্জিনিয়ার এহছানুল হক চৌধুরী, এডভোকেট জফর আহমদ, এস এম আমজাদ হোসেন জুয়েল, পুলক পারিয়াল, সাজিদুল আনোয়ার কাদেরী প্রমুখ।
সভাপতির বক্তব্যে ডা. সামসুদ্দীন চৌধুরী বলেন, আমার বন্ধু অধ্যাপক ডা. এল এ কাদেরী অত্যন্ত মেধাবী ছিলেন। কঠিন চিকিৎসাকে সহজ করেছিলেন এবং সর্বজন শ্রদ্ধেয় ছিলেন। স্মরণসভায় বিভিন্ন বক্তারা বলেন, অধ্যাপক ডা. এল এ কাদেরী শুধু একটি নাম নয়- একটি ইতিহাস, একটি আদর্শ, একটি প্রতিভা, একটি সংগ্রাম। মানবতার মহাসমুদ্র একটি উজ্জ্বল তারাকা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরূপপুরে পারমাণবিক চুল্লি স্থাপন আজ
পরবর্তী নিবন্ধ৭৮৬