ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার

টেকনাফ প্রতিনিধি | রবিবার , ৩১ অক্টোবর, ২০২১ at ১:৩৮ অপরাহ্ণ

ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ দুজন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। ৩০ অক্টোবর (শনিবার) বিকেল সোয়া ৪টার দিকে টেকনাফ শালবাগান ক্যাম্পস্থ ব্লক- এ/৩ এর জনৈক রোহিঙ্গা জোবায়েরের বসতঘরের ভিতরে ও আশপাশের স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

কক্সবাজার ১৬ এপিবিএন সূত্রে জানা যায়, গোপন সূত্রে খবর আসে যে, ১২/১৪ জন রোহিঙ্গা সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করলে এপিবিএনের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে স্থানীয় রোহিঙ্গাদের সহায়তায় রোহিঙ্গা ডাকাত নুর হোসেন প্রঃ মুনাইয়া (২৪) ও সাব্বির আহমেদ (২২) দ্বয়কে আটক করা হয়।

এসময় অন্যান্য আসামিরা পাহাড়ের দিকে পালিয়ে যায়। এসময় একটি উল্টো বাঁকা দা ও একটি ধারালো ছোরা উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানায়, আটককৃত আসামিদের মধ্যে নুর হোসেন প্রঃ মুনাইয়া গত ২০২১ সালের ৯ আগস্ট তারিখে শালবাগান ক্যাম্পের অভ্যন্তরে সংঘটিত রফিক হত্যার অন্যতম আসামি।

অপরদিকে আটক সাব্বির আহমেদ টেকনাফস্থ রোহিঙ্গা সন্ত্রাসী ‘সালমান শাহ’ গ্রুপের শীর্ষস্থানীয় সদস্য। তার বিরুদ্ধে বিভিন্ন অপরাধে একাধিক মামলা রয়েছে। কক্সবাজার ১৬ এপিবিএন অধিনায়ক (এসপি) তারিকুল ইসলাম তারিক জানান, আসামীদের বিরুদ্ধে এজাহার দাখিলসহ টেকনাফ থানায় প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫
পরবর্তী নিবন্ধআত্মসমর্পণ করে জামিন পেলেন নাসির-তামিমা