ট্রাম্পকে ‘রাগ নিয়ন্ত্রণ’ শিখতে বললেন গ্রেটা

| শনিবার , ৭ নভেম্বর, ২০২০ at ১০:৫২ পূর্বাহ্ণ

টুইটারে রাগ সামলানোর পরামর্শ দিয়ে এবার ডোনাল্ড ট্রাম্পকে পাল্টা জবাব দিলেন সুইডেনের পরিবেশ আন্দোলনকর্মী গ্রেটা থুনবার্গ। বৃহস্পতিবার ট্রাম্পের গণনা বন্ধ করুন টুইটটি নিজের টুইটার একাউন্টে পোস্ট করে গ্রেটা লেখেন, বড়ই হাস্যকর। ডোনাল্ড ট্রাম্পকে অবশ্যই তার রাগ নিয়ন্ত্রণের সমস্যা নিয়ে কাজ করতে হবে, তারপর তাকে একজন বন্ধুর সঙ্গে পুরনো আমলের একটি চমৎকার সিনেমা দেখতে যেতে হবে! শান্ত হন ডোনাল্ড, শান্ত হন! গ্রেটার এই টুইটে ১২ লাখের বেশি লাইক পড়েছে; রি-টুইট হয়েছে ২ লাখ ৬৬ হাজারের বেশি বার।
গত বছর ডিসেম্বরে গ্রেটা থুনবার্গ টাইম ম্যাগাজিনের বর্ষ সেরা ব্যক্তি-২০১৯ নির্বাচিত হওয়ার পর ১৭ বছরের এই কিশোরীকে বিদ্রুপ করে ট্রাম্প বলেছিলেন, বড়ই হাস্যকর। গ্রেটাকে অবশ্যই তার রাগ নিয়ন্ত্রণের সমস্যা নিয়ে কাজ করতে হবে, তারপর একজন বন্ধুর সঙ্গে পুরনো আমলের একটি ভালো সিনেমা দেখতে যেতে হবে। শান্ত হও গ্রেটা, শান্ত হও! টাইম ম্যাগাজিনের বর্ষ সেরা ব্যক্তিত্ব হওয়ার পর একজন গ্রেটাকে শুভেচ্ছা জানিয়ে টুইট করার পর মন্তব্যের ঘরে ট্রাম্প উপরের ওই মন্তব্য করেছিলেন। এবার গ্রেটা ঠিক একই সুরে তার জবাব দিলেন।
এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনের প্রতি আগেই সমর্থন জানিয়েছিলেন জলবায়ু আন্দোলনকারী গ্রেটা থুনবার্গ।

পূর্ববর্তী নিবন্ধপেনসিলভানিয়া ও মিশিগানে ভোট গণনা বন্ধের আবেদন খারিজ
পরবর্তী নিবন্ধলাল জর্জিয়াকে নীল করার পথে বাইডেন