ট্রাকসহ পণ্যবাহী বাহনের ধর্মঘট চলবে

| সোমবার , ৮ নভেম্বর, ২০২১ at ৬:৪৭ পূর্বাহ্ণ

ডিজেলের দাম কমানোর দাবিতে চলমান ধর্মঘট অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ট্রাক, কভার্ড ভ্যান, ট্যাংকলরি প্রাইম মুভার মালিক শ্রমিক সমন্বয় পরিষদ। গতকাল রোববার দুপুরে বৈঠক শেষে সংগঠনের সদস্য সচিব তাজুল ইসলাম জানান, আমরা বৈঠক করে ধর্মঘট অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছি। তেলের দাম না কমা পর্যন্ত আমাদের ধর্মঘট অব্যাহত থাকবে। খবর বিডিনিউজের।
ধর্মঘটের তৃতীয় দিন গতকাল ট্রাক, কভার্ড ভ্যান, ট্যাংকলরি, প্রাইম মুভার মালিক শ্রমিক সমন্বয় পরিষদের তেজগাঁও কার্যালয়ে নেতারা এ বিষয়ে বৈঠক বসেন। বৈঠক প্রসঙ্গে তাজুল ইসলাম বলেন, ভাড়া তাদের কোনো বিষয় নয়। তেলের দাম বাড়ানোর প্রতিবাদেই তারা ধর্মঘটের ডাক দিয়েছেন। ডিজেলের দাম কমানোর দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা ধর্মঘট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তেলের বর্ধিত দাম প্রত্যাহারের পাশাপাশি বঙ্গবন্ধু ও মুক্তারপুর সেতুর বর্ধিত টোল প্রত্যাহার, সিটি করপোরেশন-পৌরসভার নামে চাঁদাবাজি বন্ধ করার দাবিও তোলা হয়েছে বৈঠকে। তাজুল বলেন, এ তিন দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট প্রত্যাহার নয়।
সরকার বুধবার মধ্যরাত থেকে ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বাড়ায়। এর প্রতিবাদে শুক্রবার থেকে ধর্মঘটের ডাক দেয় ট্রাক-কভার্ড ভ্যানসহ পণ্যবাহী যানগুলোর মালিক ও শ্রমিক নেতারা। পরে বাস মালিক সংগঠনও একই কর্মসূচিতে নামে।

পূর্ববর্তী নিবন্ধবাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে আসছে হরতাল
পরবর্তী নিবন্ধনগরের তিন বাজারকে পলিথিনমুক্ত করার সিদ্ধান্ত চসিকের