টেকনাফ সীমান্তে গোলাগুলির শব্দ, কালো ধোঁয়া

মিয়ানমারে যুদ্ধ

| মঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২৪ at ৪:৩৮ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফ সীমান্তে নাফ নদীর ওপারে মিয়ানমারের অভ্যন্তর থেকে আবার তীব্র বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ ভেসে এসেছে। সেইসঙ্গে কালো ধোঁয়া দেখেছেন সীমান্তের বাসিন্দারা। গতকাল সোমবার সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত উপজেলার হোয়াইক্যংয়ের পার্শ্ববর্তী মিয়ানমার এলাকায় থেমে থেমে বিস্ফোরণের শব্দ শোনার কথা জানিয়েছেন সীমান্ত এলাকায় বসবাসরতরা। খবর বিডিনিউজের।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ আনোয়ারী বলেন, ‘সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত আবারও মর্টারশেল ও গুলির শব্দ শোনা গেছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন বাসিন্দারা। সীমান্তের ওপারে মিয়ানমারের কুমিরখালী এলাকায় ঘটা এ সংঘর্ষ থেকে আগুনের ধোঁয়াও দেখা গেছে।’ এর আগে রোববার রাত ১২টা থেকে সোমবার ভোর পর্যন্ত থেমে থেমে হোয়াইক্যং, হ্নীলা ও টেকনাফ সীমান্তে গোলাগুলি ও বিকট শব্দ পাওয়ার তথ্য দেন জনপ্রতিনিধিরা। সাবরাং ইউনিয়নের নয়া পাড়ার বাসিন্দা মোহাম্মদ আলম বলেন, রোববার রাত থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত নয়াপাড়া সীমান্তে গোলাগুলি শব্দ শোনা যায়নি। কড়াকড়ির কারণে জেলেরা নাফ নদীতে মাছ ধরতে নামতে পারছেন না। এতে তারা বিপাকে পড়েছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ কিছুদিন পরপরই শোনা যায়। এটা মিয়ানমারের অভ্যন্তরের সংঘাত। ওপারে সংঘাতময় পরিস্থিতির কারণে বিজিবি, কোস্ট গার্ড ও পুলিশের টহল বাড়ানোর পাশাপাশি সীমান্তে বসবাসরতদের সতর্ক থাকতে বলা হয়েছে, যোগ করেন তিনি। টেকনাফ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, মিয়ানমার সীমান্ত পরিস্থিতি নিয়ে নাফ নদী অতিক্রম করে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি সদস্যরা তৎপর রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধঘুমধুম সীমান্তে বন্ধ থাকা ৫টি স্কুল খুলবে কাল
পরবর্তী নিবন্ধএবার সৈকতে ডিম পাড়ল ৫টি জলপাই রঙা সামুদ্রিক কাছিম