টেকনাফে ১৫ কোটি ৮৫ লাখ টাকার আইস উদ্ধার

বিজিবির অভিযান

টেকনাফ প্রতিনিধি | রবিবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২২ at ৫:৪৬ পূর্বাহ্ণ

নাফ নদীর সীমান্তে ৩.১৭০ কেজি আইস উদ্ধার করেছে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবি সদস্যরা। গতকাল শনিবার টেকনাফ উপজেলার হ্নীলা বিওপি’র উত্তরে ওয়ারাং পোষ্টের পার্শ্বে নাফ নদী এলাকায় অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া আইস এর মূল্য ১৫ কোটি ৮৫ লক্ষ টাকা বলে জানান বিজিবি। টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবি সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ২৬ ফেব্রুয়ারি টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম -১৪ হতে আনুমানিক ৩০০ মিটার উত্তরে অবরাং পোষ্টের পার্শ্বে নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল বেড়িবাঁধে আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে ।
শুক্রবার দিবাগত রাত পৌনে ১ টার দিকে সন্দেহভাজন দুজন চোরাকারবারীকে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। টহলদল উক্ত ব্যক্তিদেরকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। চোরাকারবারীরা বিজিবির চ্যালেঞ্জকে উপেক্ষা করে মিয়ানমারের দিকে চলে যেতে থাকলে, বিজিবি টহলদল সন্দেহভাজন চোরাকারবারীদের লক্ষ্য করে গুলি ছুড়ে তাদেরকে থামানোর চেষ্টা করে। বিজিবির গুলিতে চোরাকারবারীগণ ভীতসন্ত্রস্ত হয়ে তাদের সাথে থাকা একটি বস্তা ফেলে রাতের অন্ধকারে ডুব সাঁতার দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে পাচারকারীদের ফেলে যাওয়া বস্তাটি উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তার ভিতর হতে ৩.১৭০ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করতে সক্ষম হয়। যার মূল্য ১৫ কোটি ৮৫ লক্ষ টাকা।
টেকনাফ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, অজ্ঞাত আসামীদেরকে আটকের জন্য এলাকা ও পার্শ্ববর্তী স্থানে অভিযান পরিচালনা করা হলেও তাদেরকে আটক করা সম্ভব হয়নি। তবে চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে । তিনি আরো বলেন, জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস বহন এবং পাচারের দায় অজ্ঞাত আসামীদ্বয়ের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধঘুষ গ্রহণ মামলা : এক যুগ পর ফের শুরু হচ্ছে সালাহউদ্দিনের বিচার
পরবর্তী নিবন্ধচেয়ারেই ঢলে পড়লেন বৃদ্ধা