টেকনাফে সোয়া লাখ ইয়াবা সহ ৫ পাচারকারী আটক

টেকনাফ প্রতিনিধি | বুধবার , ১৬ মার্চ, ২০২২ at ২:০৭ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে কোস্ট গার্ড অভিযান চালিয়ে ১ লক্ষ ২৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট সহ ৫ পাচারকারীকে আটক করেছে।

আটককৃত ইয়াবা পাচারকারীরা হলো চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলার বাসিন্দা আব্দুল মোতালেবের ছেলে মহিদুল ইসলাম, সালেহ আহমেদের ছেলে আবুল হোসেন, নূর মোহাম্মদের ছেলে মোহাম্মদ আবুল কাশেম, আবু তাহেরের ছেলে মোহাম্মদ ফজলে করিম ও ইয়াকুব আলীর ছেলে মনুর আলী।

আজ বুধবার (১৬ মার্চ) ভোর রাতে বিসিজি স্টেশন টেকনাফের স্টেশন কমান্ডার লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা’র নেতৃত্বে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

টেকনাফের স্টেশন কমান্ডার লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা জানান, অভিযান চলাকালীন সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ হতে আনুমানিক ৫ নটিক্যাল মাইল দূরে মিয়ানমার সীমানা হতে বাংলাদেশ সীমানায় অবৈধভাবে একটি কাঠের নৌকাকে প্রবেশ করতে দেখা যায়।

নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যগণ নৌকাটিকে থামার সংকেত দেয়।

এ সময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নৌকাটি না থেমে দ্রুত মিয়ানমার সীমানায় পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্ট গার্ড সদস্যরা ধাওয়া করে নৌকাসহ ৫ জনকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে নৌকাটি তল্লাশি করে পানির ড্রামের ভিতর লুকিয়ে রাখা ১ লক্ষ ২৬ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা পাচার কাজে ব্যবহৃত কাঠের নৌকা এবং আটককৃত পাচারকারীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরুশ সেনাদের আত্মসমর্পণ করার আহ্বান জেলেনস্কির
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে শেখ হাসিনা পানি শোধনাগার দ্বিতীয় প্রকল্পের উদ্বোধন