টেকনাফে পর্যটকবাহী জাহাজে আগুন

টেকনাফ প্রতিনিধি | সোমবার , ৫ ডিসেম্বর, ২০২২ at ৫:৪২ পূর্বাহ্ণ

টেকনাফ পর্যটকবাহী জাহাজ কেয়ারী ক্রুজ এন্ড ডাইনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল রবিবার সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলার দমদমিয়া কেয়ারীর নিজস্ব ঘাটে এ ঘটনা ঘটে। স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ আনে।

স্থানীয় সূত্রে জানা যায়, কেয়ারী সিন্দাবাদ ও কেয়ারী ক্রুজ এন্ড ডাইন নামের এই দুটি পর্যটকবাহী জাহাজ নিজস্ব ঘাট দিয়ে প্রতি বছর টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে যাতায়াত করতো। কিন্তু এ বছর নাফ নদীর নাব্যতা সংকটের কারণে সরকার টেকনাফ থেকে জাহাজ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখে। এ অবস্থায় ঘাটে থাকা জাহাজে আগুন লেগে এই ক্ষয়ক্ষতি হয়েছে। এতে কেউ আহত হয়নি বলে জানা যায়।

কেয়ারি ক্রুজ এন্ড ডাইনের ইনচার্জ শাহ আলম বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জেনেছি। বিষয়টি আরো খতিয়ে দেখা হবে। আগুনে জাহাজের উপরের অংশ- পার্ল লাউঞ্জ পুরোটাই পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস টেকনাফ স্টেশন ইনচার্জ মুকুল কান্তি নাথ বলেন, জাহাজে পল্লী বিদ্যুৎ বিভাগের সংযোগ নিয়েছে কর্তৃপক্ষ। ওই সংযোগ থেকে জাহাজে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হয়েছে। এ ছাড়া ছাদের কিছু অংশ, ৫টি ফ্রিজ পুড়ে যায়। এতে প্রায় আড়াই থেকে তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছি।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধমিরাজের অবিশ্বাস্য ব্যাটিংয়ে বাংলাদেশের স্মরণীয় জয়