টেকনাফে অস্ত্র-গুলি ও বিয়ারসহ রোহিঙ্গা আটক

কোস্ট গার্ডের অভিযান

টেকনাফ প্রতিনিধি | শুক্রবার , ২০ জানুয়ারি, ২০২৩ at ৬:০৭ পূর্বাহ্ণ

টেকনাফে অভিযান চালিয়ে ২টি অস্ত্র, ২ রাউন্ড গুলি ও ১১৪ ক্যান বিয়ারসহ মো. আয়ুব (২১) নামের এক রোহিঙ্গা যুবককে আটক করেছে কোস্ট গার্ড সদস্যরা। গতকাল বৃহস্পতিবার ভোরে নাফ নদীর কেকে খালের মোহনায় এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়। কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ভোর ৪ টার দিকে কোস্ট গার্ড টেকনাফ স্টেশনের সদস্যরা নাফ নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযানকালে নাফ নদীর কেকে খালের মোহনায় সন্দেহজনক একটি ডিঙি নৌকাকে থামার সংকেত দেয়া হয়। এসময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নৌকাটি দ্রুত পার্শ্ববর্তী হেচ্ছার খাল সংলগ্ন প্যারাবনের মধ্যে ঢুকে পড়ে। নৌকাতে থাকা কিছু সংখ্যক লোক নৌকাটি নিয়ে একদিকে চলে যায় এবং কিছু সংখ্যক লোক কয়েকটি প্লাস্টিকের বস্তা নিয়ে বরফ কলের দিকে পালাতে থাকে।

এ সময় কোস্ট গার্ড সদস্যরা লোকগুলোর পিছু নিয়ে ধাওয়া করতে থাকলে বরফ কলের পুকুর পাড়ে ৪টি বস্তা ফেলে দিয়ে পালানোর সময় মো. আয়ুব (২১) নামের এক রোহিঙ্গাকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে বস্তাগুলো তল্লাশি চালিয়ে ১১৪ ক্যান আন্দামান গোল্ড বিয়ার, ৩৮৫ প্যাকেট বার্মিজ চা পাতা এবং চা পাতার বস্তার মধ্যে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ২টি দেশীয় পিস্তল ও ২ রাউন্ড গুলি জব্দ করা হয়। জব্দকৃত অস্ত্র, গুলি, বিয়ার ও চা পাতাসহ আটককৃত ব্যক্তিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমা ও শিশু হাসপাতালে বিনামূল্যে জরায়ু ক্যান্সার পরীক্ষা
পরবর্তী নিবন্ধতিনদিনের চট্টগ্রাম আইটি ফেয়ার শুরু হচ্ছে কাল