টেকনাফের রোহিঙ্গা ডাকাত খায়রুল গ্রেফতার

অস্ত্র ও তাজা কার্তুজ উদ্ধার

টেকনাফ প্রতিনিধি | রবিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২২ at ৩:১২ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফের গহীন অরণ্যে ৬টি অস্ত্র ও ৮ রাউন্ড তাজা কার্তুজসহ খায়রুল আমিন ডাকাত গ্রুপের প্রধান খায়রুল আমিনকে(৩৮) গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন(র‍্যাব-১৫) সদস্যরা। আজ রোববার(২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৩টার দিকে টেকনাফের কেরুনতলী এলাকার গহীন পাহাড়ের ভিতরে এক অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল উদ্দিন জানান, টেকনাফের কেরুনতলী এলাকায় খায়রুল আমিন ডাকাত গ্রুপ এক আতঙ্কের নাম। দীর্ঘদিন ধরে তারা খুন, গুম, অপহরণ, চাঁদাবাজি, ডাকাতি ও ইয়াবা ব্যবসা করে আসছে। রাত হওয়ার সাথে সাথেই উক্ত এলাকায় আতঙ্ক সৃষ্টি করে এই ডাকাত গ্রুপ। উক্ত তথ্যের ভিত্তিতে তাকে ধরতে গত ২-৩ মাস ধরে র‍্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গতকাল শনিবার(১৯ ফেব্রুয়ারি) রাতে র‍্যাব-১৫ জানতে পারে যে, ডাকাত গ্রুপের প্রধান খায়রুল আমিন কক্সবাজারের টেকনাফ উপজেলার কাস্টমঘাট এলাকায় অবস্থান করছে। খবরটি র‍্যাব-১৫ জানা মাত্রই আভিযানিক দল উক্ত এলাকায় বিভিন্ন কৌশল অবলম্বন করে ওঁৎ পেতে থাকে।

একপর্যায়ে আনুমানিক রাত সোয়া ১১টার দিকে আভিযানিক দল উক্ত স্থান হতে খায়রুল আমিনকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় তার দেহ তল্লাশি করে ১টি দেশীয় পিস্তল ও ২ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। আমিন উখিয়ার কুতুপালং রেজিস্টার ক্যাম্প-১ এর এফ-ব্লকের মৃত মোস্তাফিজের ছেলে।

ধৃত আসামির দেয়া তথ্য ও দেখানো মতে বর্ণিত জায়গায় পৌঁছালে কতিপয় ডাকাত একটি বস্তা ফেলে অন্ধকারের মধ্যে পাহাড়ের ভিতরে পালিয়ে যায়। উক্ত বস্তার ভিতর হতে ৩টি একনলা বন্দুক, ২টি থ্রি-কোয়ার্টারগান ও ৬ রাউন্ড তাজা কার্তুজ পাওয়া যায়।

উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদসমূহ নাশকতা এবং ডাকাতি করার উদ্দেশ্যে উক্ত স্থানে মজুদ করা হয়েছিল বলে স্বীকার করে ধৃত আসামি।

এ বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল উদ্দিন।

পূর্ববর্তী নিবন্ধ২২ ফেব্রুয়ারির পর বিধিনিষেধ থাকছে না
পরবর্তী নিবন্ধবান্দরবানে বন্যহাতির আক্রমণে যুবকের মৃত্যু