টিকা নেওয়ার সিদ্ধান্ত নেননি খালেদা জিয়া

| মঙ্গলবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:৪৬ পূর্বাহ্ণ

বৈশ্বিক মহামারি করোনা প্রতিরোধে গণহারে টিকা দেওয়া শুরু হয়েছে। সাধারণ মানুষের মধ্যে টিকার বিষয়ে সচেতনতা তৈরি করতে দেশের রাজনীতিক, সরকারের মন্ত্রী, প্রশাসনের আমলারা প্রায় প্রতিদিন টিকা নিচ্ছেন। এর ধারাবাহিকতায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া টিকা নেবেন কিনা সে বিষয়ে জানতে সাধারণের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনার ভ্যাকসিন নেবেন কিনা জানতে চাইলে তার চিকিৎসা টিমের অন্যতম সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডাম হয়তো শিগগিরই করোনার টিকা নেবেন। তবে তিনি এ বিষয়ে এখনও আমাদের কিছু জানাননি। তিনি আগ্রহ প্রকাশ করলে আমরা ওনার টিকা গ্রহণের বিষয়ে অগ্রসর হব। খবর বাংলানিউজের।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনার টিকা গ্রহণের জন্য যে রেজিস্ট্রেশন করতে হয়, তা তিনি (খালেদা জিয়া) এখনও করেননি।
ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের হাত, পা এবং কোমরের ব্যাথা আগের চেয়ে বেড়েছে। মাঝে মধ্যে ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। অস্টিও আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন তিনি। তার মেরুদণ্ড, বাম হাত ও ঘাড়ের দিকে শক্ত হয়ে যায়। দুই হাঁটু প্রতিস্থাপন করা আছে। তিনি ব্লাড প্রেসার নিয়ন্ত্রণের ওষুধ খান। বাম চোখেও সমস্যা রয়েছে। এসব রোগ কিছুটা নিয়ন্ত্রণে আসার পরই করোনার টিকা গ্রহণের উদ্যোগ নেওয়া হবে।
২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় সাজা হওয়ার পর ২৫ মাস কারাগার ও হাসপাতালে ছিলেন খালেদা জিয়া। গত বছরের ২৫ মার্চ কারা হেফাজত থেকে মুক্তি পাওয়ার পর গুলশানের বাসায় অবস্থান করছেন তিনি। ইতোমধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও খায়রুল কবির খোকন করোনার টিকা নেন।

পূর্ববর্তী নিবন্ধমেরিন ফুয়েল বিপণনে শুল্ক জটিলতা কাটল
পরবর্তী নিবন্ধ৪৬ লাখ শলাকা সিগারেট জব্দ