জ্ঞান অর্জনে শিক্ষার বিকল্প নেই

সাতকানিয়া মডেল হাই স্কুলের সভায় আবু সুফিয়ান

| রবিবার , ১০ অক্টোবর, ২০২১ at ১১:০৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান বলেছেন, জ্ঞান অর্জনের জন্য শিক্ষার কোন বিকল্প নেই। জ্ঞান অর্জনের পাশাপাশি নীতিনৈতিকতার দিক দিয়ে শিক্ষার্থীদের সৎ, নিষ্ঠাবান আর দেশপ্রেমিক হতে হবে। আর এ জন্য পাঠদানের সঙ্গে এসব বিষয়ে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার দায়িত্ব শিক্ষকদের। শিক্ষার্থীদের জন্য শিক্ষকরা খোলা জানালা। এই খোলা জানালা দিয়ে শিক্ষার্থীরা ভবিষ্যতের খোলা আকাশ দেখে।
গতকাল শনিবার সাতকানিয়া মডেল হাইস্কুলে ছাত্র-শিক্ষকদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াছের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি জেলা পরিষদ সদস্য মো. জসিম উদ্দীন, সাতকানিয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি সৈয়দ মাহফুজ-উন নবী খোকন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোজাম্মেল হক, সদস্য রূপকুমার নন্দী খোকন, আবুল কালাম, রকিবুল হক দীপু, মাহবুব আলম, মো. আমির উদ্দীন চৌধুরী, পৌর কাউন্সিলর মোহাম্মদ আরফাত উল্লাহ, আবদুল হালিম, মাস্টার ফরিদ আহমদ, মো. ইদ্রিস প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।
শারদীয় দুর্গোৎসবে ভালোবাসার উপহার
হালিশহর- ডবলমুরিং- বন্দর- ইপিজেট- পতেঙ্গা-সদরঘাট- খুলশী থানাধীন হিন্দু ধর্মালম্বী পরিবারের মাঝে শারদীয় দুর্গোৎসবে ভালোবাসার উপহারস্বরূপ শাড়ি-পাঞ্জাবি ও নগদ অর্থ গতকাল শনিবার প্রদান করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। প্রধান বক্তা ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন বাচ্চু। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আব্দুল আল ইব্রাহিম, কাউন্সিলর জাফরুল হায়দার সবুজ, আব্দুল মজিদ চান্দু, মনির উদ্দিন মনি, মোহাম্মদ জাহেদ, শাহাবুদ্দিন সাবু, সানোয়ার ইসলাম টিংকু, জালাল উদ্দিন পিন্টু, সরোয়ারদী এলিন, নাজমুল হাসান, রোমেল বড়ুয়া রাহুল, রনি মির্জা, বোরহান উদ্দিন ফরহাদ, ফরহাদ সায়েম, রাকিবুল হাসান, কালাচাঁদ ভট্টাচার্য সীমান্ত, ফয়সল অভি, আব্দুর রহিম জিসান, মীর ইমতিয়াজ, ইবনে জামান ডায়মন্ড, সাইদুল ইসলাম পারেল, লক্ষণ দাস প্রমুখ ।
ফটিকছড়ি : ফটিকছড়ির রামগড় চা বাগানে গত ৮ অক্টোবর বস্ত্র বিতরণ করা হয়। মাস্টার পার্থ ঘোষের সঞ্চালনায় নিরঞ্জন নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অশোক চক্রবর্তী। বিশেষ অতিথি ছিলেন সুমন বণিক, অ্যাডভোকেট রাজিব দাশ বাবু, বিশ্বজিৎ সরকার, ডা. সন্তোষ কুমার দে, অনুপম ভট্রাচার্য, অর্জুন নাথ, শিল্পী চৌধুরী, রিপন চৌধুরী, টুম্পা চৌধুরী, শিমুল দাশ, মনিরাজ কর, সুজন চক্রবর্তী, রুপম ভট্টাচার্য, টিটু দে, বাবন বিশ্বাস।
নাজিরহাট পৌরসভা পূজা পরিষদের মতবিনিময় : শারদীয় দুর্গোৎসব উপলক্ষে রাস্তাঘাট রিফাইরিং ও পূজোকালীন পৌরসভা বাজেট ও পৌরসভার বিভিন্ন দাবি ও বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে নাজিরহাট পৌরসভা কার্যালয়ে সাধারণ সম্পাদক সৈকত দাশের সঞ্চালনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পূজা উদযাপন পরিষদের সভাপতি মাস্টার আশীষ চক্রবর্তী। প্রধান অতিথি ছিলেন পৌরসভার মেয়র এস এম সিরাজ-উদ-দৌলা। সঞ্চালনা করেন পরিষদের সাধারণ সম্পাদক আদিত্য সৈকত। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাশিস চট্টগ্রাম আঞ্চলিক শাখায় বিশ্ব শিক্ষক দিবস পালিত
পরবর্তী নিবন্ধপিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করতে হবে