জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তকে ফোনে হত্যার হুমকি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২ জুন, ২০২৩ at ৫:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তকে গুলি করে ও জবাই করে হত্যার হুমকি দেওয়া হয়েছে। গতকাল অজ্ঞাত একটি নম্বর থেকে ফোন করে তাকে এ হুমকি দেওয়া হয়। এ ঘটনায় গতকালই তিনি ঢাকার শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এতে তিনি উল্লেখ করেন, গতকাল সকাল ৮টা ৪৬ মিনিটে শাহবাগ থানাধীন জগন্নাথ হলের গেটের সামনে অবস্থান করছিলেন প্রতীক দত্ত। তখন তার ব্যক্তিগত ফোন নম্বরে +৫৭২৫৮২৪৭৮ নম্বর থেকে একটি কল আসে। কলটি রিসিভ করার পর অপর দিক থেকে কোনো পরিচয় না দিয়েই গালিগালাজ শুরু হয়। এরপর যেখানে পাবে সেখানে তাকে গুলি করে ও জবাই করে হত্যার হুমকি দেওয়া হয়। এছাড়া আঞ্চলিক ভাষায় ধর্মীয়ভাবে গালিগালাজ করা হয়। একপর্যায়ে তিনি ফোন কেটে দেন। পরবর্তীতে ৮টা ৪৮ মিনিটে +৮৮০১৯৪২২০৬০৩১ নম্বর থেকে একই ব্যক্তি ফোন করে গালিগালাজ শুরু করেন। প্রতীক দত্ত কোনো রকম সাড়া না দিলে কলটি কেটে দেওয়া হয়।

এ বিষয়ে জেলা প্রশাশনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. তৌহিদুল ইসলাম আজাদীকে বলেন, সম্প্রতি নগরীর চকবাজারে অবস্থিত জামায়াতশিবিরের আস্তানা ইসলামী সমাজ কল্যাণ পরিষদ নামের প্রতিষ্ঠানকে উচ্ছেদ করা হয়। লিজের মেয়াদ শেষ হওয়ায় উক্ত সম্পদ সরকারের নিয়ন্ত্রণে নেওয়া হয়। এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। এই অভিযানের পরপর তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এছাড়া ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত সম্প্রতি ভেজাল ব্যবসায়ীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা, অবৈধ দখলদারদের বিরুদ্ধে টানা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

পূর্ববর্তী নিবন্ধখামারিদের উৎপাদিত দুধ ভোক্তাদের জন্য নিরাপদ হতে হবে : বিভাগীয় কমিশনার
পরবর্তী নিবন্ধবাজেট পুনর্বিবেচনা না করলে জমি-ফ্ল্যাটের দাম বাড়বে : রিহ্যাব