জুলুস যাবে যে পথে

আজাদী প্রতিবেদন | বুধবার , ২০ অক্টোবর, ২০২১ at ৭:২০ পূর্বাহ্ণ

দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত জশনে জুলুস সংক্ষিপ্ত করা হয়েছে। সীমিত পরিসরে এবং সীমিত রুট ব্যবহার করে জুলুস সম্পন্ন করা হবে। আজ বুধবার সকাল ৮টায় বিবিরহাটের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকাহ থেকে জশনে জুলুস বের হবে। জামেয়া থেকে বিবিরহাট হয়ে মুরাদপুর মোড় থেকে সামান্য বামে গিয়ে ইউ টার্ন নিয়ে মূল রাস্তা ধরে ষোলশহর দুই নম্বর গেট পর্যন্ত আসবে। এখান থেকে ইউ টার্ন নিয়ে জুলুস আলমগীর খানকাহ’য় গিয়ে শেষ হবে।
মহামারির কারণে স্বাস্থ্যবিধি মানার ওপর গুরুত্বারোপ এবং চট্টগ্রামের বাইরের জেলাগুলো থেকে জুলুসে অংশগ্রহণ নিরুৎসাহিত করা হয়েছে। গাউসিয়া কমিটি বাংলাদেশের বিভিন্ন কমিটিকে নিজ নিজ জেলা সদরে জুলুস আয়োজনের জন্য বলা হয়েছিল।
এবারও আগের মতো রুট ব্যবহার করে জুলুসের জন্য প্রশাসনের অনুমতি চাওয়া হয়েছিল। রুটও নির্ধারণ করা হয়েছিল। কিন্তু দেশের সার্বিক পরিস্থিতিতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জুলুস অনুষ্ঠানের অনুমোদন দেওয়া হচ্ছিল না। অবশেষে বিভিন্ন আয়োজন বাদ দিয়ে সংক্ষিপ্ত পরিসরে সংক্ষিপ্ত রুটে জুলুসের ব্যবস্থা করা হয়। জুলুসে শান্তি শৃঙ্খলা রক্ষার জন্য আনজুমানের পক্ষ থেকে সকলের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ
পরবর্তী নিবন্ধআশা জিইয়ে রাখল বাংলাদেশ