জীবন দেব, বেঁচে থাকলে দেশকে মুক্ত করে ছাড়ব : খসরু

| শনিবার , ১৭ সেপ্টেম্বর, ২০২২ at ৪:০৪ পূর্বাহ্ণ

রাস্তায় নেমে গেছি ফয়সালা হবে রাজপথে, আমরা কেউ ফিরে যাব না। যেদিন শেখ হাসিনার পতন হবে সেদিন বাড়ি ফিরে যাব। এই যে রাস্তায় নেমেছি হয়তো জীবন দিয়ে যাব, নয়তো বেঁচে থাকলে দেশকে মুক্ত করে ছাড়বো। আমাদের পরিবারদেরকে বলেছি আমাদের জীবনের চিন্তা করবা না। গতকাল শুক্রবার রাজধানীর ধোলাইখালে সমাবেশে ভাষণ দেওয়ার সময় কথাগুলো বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
তিনি বলেন, তাদের (আওয়ামী লীগ) হাতে এখন মাত্র একটি অপশন। সেই অপশনটা হচ্ছে ভয়-ভীতি সৃষ্টি করে ক্ষমতা দখল করা। আমাদের মধ্যে কোনো ভয়-ভীতি নেই, আমরা ভয়-ভীতি পার হয়ে চলে এসেছি। রাস্তায় নেমে গেছি ফয়সালা হবে রাজপথে, আমরা কেউ ফিরে যাব না। কেউ জীবিত যাব না, মৃত্যু যে হচ্ছে আব্দুর রহিম, আলম ও শাওন তারা মৃত্যুবরণ করেনি তারা আমাদের সাথে আছে আমাদের হৃদয়ে রয়েছে আমাদের আন্দোলনে রয়েছে। খবর বাংলানিউজের।
বিএনপির এ নীতিনির্ধারক বলেন, আজকে বাংলাদেশের মানুষ জেগেছে, এই সরকারকে উৎখাত করার শপথ নিয়েছে জনগণ। গুলি আসুক, লাঠি আসুক- কেউ পেছনে ফিরে যাব না। সামনের দিকে এগিয়ে যাব- এটি হচ্ছে আজকের শপথ।
তিনি আরও বলেন, আজকে যারা জনগণের বিপক্ষ নেওয়ার চেষ্টা করছেন সেটা আওয়ামী বাহিনীর হোক বা পুলিশ বাহিনী হোক এখান থেকে বেরিয়ে আসার আপনাদের কোনো সুযোগ নেই। দেশের মানুষ সেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। যারা বাংলাদেশে আওয়ামী পুলিশ বাহিনীর ভূমিকায় পালন করছেন তাদেরকে পরিষ্কার দায়িত্ব হচ্ছে বাংলাদেশের মানুষের সুরক্ষা দেওয়ার; দেশের মানুষের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠা করার। বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করার, বাংলাদেশের মানুষের জীবনের নিরাপত্তা দেওয়ার। বাংলাদেশের আত্মাকে বিক্রি করে দেওয়া হয়েছে; সেই বাংলাদেশকে ফেরত আনতে হবে।
রাজধানীর ধোলাইখাল কাজী কমিউনিটির সামনে বিএনপি মহানগর দক্ষিণের জোন-৬ ধুতরাপুর, গেণ্ডারিয়া, ওয়ারি, কোতোয়ালী ও বংশাল থানার উদ্যোগে জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি এবং পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আব্দুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন প্রধান হত্যার প্রতিবাদে এ সমাবেশ হয়। দক্ষিণের বিভিন্ন ওয়ার্ড থেকে নেতা-কর্মীরা ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল নিয়ে সমাবেশে অংশ নেয়। ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, আব্দুস সালাম, আব্দুস সালাম আজাদ, সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, ফজলুল হক মিলন, নাজিমুদ্দিন আলম, রফিকুল আলম মজনু ও আমিনুল হক প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধআগামী বছর মন্দার ঝুঁকি দেখছে বিশ্ব ব্যাংক
পরবর্তী নিবন্ধফখরুলের বক্তব্যে স্বাধীনতাবিরোধী গোপন অভিসন্ধির বহিঃপ্রকাশ ঘটেছে : কাদের