জিয়াউর রহমানের আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে

জন্মবার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা

| বুধবার , ২০ জানুয়ারি, ২০২১ at ১১:৩২ পূর্বাহ্ণ

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী ছিল গতকাল মঙ্গলবার। এ উপলক্ষে মহানগর মহিলা দল, মহানগর স্বেচ্ছাসেবক দল ও উত্তর জেলা বিএনপির উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভার আয়োজন করা হয়।
মহানগর মহিলা দল : গতকাল বিপ্লব উদ্যানে জিয়াউর রহমানের স্মৃতিস্তম্বে পুস্পস্তবক অর্পণ করে মহানগর মহিলা দল। পরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, জিয়াউর রহমান চট্টগ্রামকে ভালোবাসতেন। জীবন বাজি রেখে যুদ্ধে অংশ নিয়েছেন। ‘বীর উত্তম’ অর্জন করেছেন। তিনি বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা।

সভায় প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর। তিনি বলেন, বিএনপির জনপ্রিয়তা জিয়াউর রহমানের স্মৃতি ও কর্মের জন্য। দলের প্রত্যেক নেতাকর্মীকে তার আদর্শ ধারণ করতে হবে। মহানগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদিকা গুলজার বেগমের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন নারী নেত্রী আলতাজ বেগম, জাহানারা বেগম মনি, সুরাইয়া বেগম আকাশী, খালেদা আক্তার, নুর জাহান প্রমুখ।
মহানগর স্বেচ্ছাসেবক দল : গতকাল দুপুরে কাজীর দেউড়ির দলীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে মহানগর স্বেচ্ছাসেবক দল। পরে আলোচনা সভায় সংগঠনের সভাপতি এইচ এম রাশেদ খান বলেন, জিয়াউর রহমানের বড় অবদান বাংলাদেশী জাতীয়তাবাদ। এর ওপরই প্রতিষ্ঠিত তার চেতনা ও রাজনৈতিক দর্শন। তার আদর্শ ধারণ করে গণতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে।
সংগঠনের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু ছাড়াও এ সময় সহ-সভাপতি হারুন আল রশিদ, মামুনুর রহমান, শফিকুল আলম, হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশহীদ আসাদ দিবস আজ
পরবর্তী নিবন্ধনৌকা প্রতীকের সমর্থনে গণসংযোগ