জামিন শেষে ভোলার আত্মসমর্পণ

মিতু হত্যা মামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১২ অক্টোবর, ২০২১ at ৬:০৪ পূর্বাহ্ণ

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু খুনে অস্ত্র সরবরাহকারী এহতেশামুল হক ভোলা জামিন শেষে আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করেছেন। গতকাল সোমবার দুপুরে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে তিনি আত্মসমর্পণ করেন। আদালত আগামী ১৪ অক্টোবর এ বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেন এবং ম্যাজিস্ট্রেট আদালত থেকে মামলার নথি তলব করেন। এর আগে ১৫ সেপ্টেম্বর ভোলাকে চার সপ্তাহের আগাম জামিন দেন উচ্চ আদালত। রাষ্ট্রপক্ষের কৌসূলী ফখরুদ্দিন চৌধুরী আজাদীকে এ তথ্য নিশ্চিত করেন।
২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর পাঁচলাইশ থানাধীন ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে গিয়ে গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। এই ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয় তিনজনকে আসামি করে একটি মামলা করেন। সে সময় বাবুল আক্তার দাবি করেন, জঙ্গিরাই তার স্ত্রীকে গুলি করে হত্যা করেছেন। পাঁচলাইশ থানায় করা উক্ত মামলা ডিবি পুলিশ হয়ে মামলার তদন্ত কাজের দায়িত্ব পায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। দীর্ঘ তদন্ত শেষে গত ১২ মে আদালতে তারা চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। যেখানে বলা হয়, বাবুল আক্তারই স্ত্রী মিতুকে পরিকল্পিতভাবে হত্যা করেন।
এদিকে পিবিআইয়ের চূড়ান্ত প্রতিবেদন দাখিলের দিন পাঁচলাইশ থানায় মিতু খুনের ঘটনায় বাবুল আক্তার ও ভোলাসহ ৮ জনকে আসামি করে বাবুল আক্তারের শ্বশুর নতুন একটি মামলা করেন। এ মামলায় বাবুল আক্তারকে গ্রেপ্তার দেখানো হয় এবং আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আগের দিন ১১ মে ঢাকা থেকে ডেকে নিয়ে বাবুল আক্তারকে হেফাজতে নেয় পিবিআই। বর্তমানে বাবুল আক্তার ফেনী কারাগারে রয়েছেন। আদালত সূত্র জানায়, বাবুল আক্তারের করা মামলায় পিবিআইয়ের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন বিষয়ে আগামী ১৪ অক্টোবর শুনানির দিন ধার্য রয়েছে। সেদিন বাবুল আক্তারের পক্ষে উক্ত প্রতিবেদন বিষয়ে নারাজি দাখিল করা হবে।

পূর্ববর্তী নিবন্ধদরপত্র মূল্যায়ন করছে এনবিআর
পরবর্তী নিবন্ধজহুরই বোয়ালখালী পৌরসভার মেয়র কাল শপথ