জামালপুর গেল ৩১ হাজার কেজি মাছ ও শুটকি

পার্সেল ট্রেন

আজাদী প্রতিবেদন | রবিবার , ৪ জুলাই, ২০২১ at ৬:৪৩ পূর্বাহ্ণ

কঠোর লকডাউনের মধ্যে চট্টগ্রাম থেকে ৩১ হাজার কেজি মাছ ও শুটকি নিয়ে জামালপুরের সরিষাবাড়ি গেল পার্সেল ট্রেন। পার্সেলের পরিমাণ বেশি থাকায় গতকাল শনিবার প্রথমদিন ২টি অতিরিক্ত বগি সংযোজন করতে হয়েছে। বিকাল ৩টায় আড়াই হাজার কেজি মাছ ও ৬ হাজার কেজি শুটকি নিয়ে ট্রেনটি চট্টগ্রাম স্টেশন থেকে জামালপুরের উদ্দেশ্যে যাত্রা করে।
চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী আজাদীকে জানান, চট্টগ্রাম থেকে সপ্তাহে তিনদিন যথাক্রমে শনি, সোম ও বুধবার পণ্য নিয়ে একটি পার্সেল ট্রেন জামালপুরের সরিষাবাড়ি যাচ্ছে। অপরদিকে ৩ দিন জামালপুর থেকে চট্টগ্রাম আসবে ট্রেন। গতকাল প্রথমদিন পার্সেল ট্রেন থেকে ৭৫ হাজার টাকা আয় হয়েছে। নির্ধারিত ৫টি বগির বাইরে অতিরিক্ত মাল থাকার কারণে আরো ২টি মালবাহী বগি লাগানো হয়েছে এদিন। তবে প্রথমদিন পার্সেল ট্রেনে মাছ ও শুটকির পাশাপাশি গাড়ি ও ফার্নিচার ছিল। ট্রেনটি সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে আখাউড়া পৌঁছেছে বলে জানিয়েছেন রতন কুমার চৌধুরী। আখাউড়া থেকে যা সরিষাবাড়ি পৌঁছবে পরদিন ভোর সাড়ে ৪টায়।
অপরদিকে জামালপুরের সরিষাবাড়ি থেকে ফিরতি ট্রেনটি (পার্সেল-২) চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেবে ভোর ৫টায়। আখাউড়া পৌঁছবে দুপুর ১টা ২৫ মিনিটে। আখাউড়া স্টেশন থেকে ট্রেনটি রওনা দেবে দুপুর ১টা ৩৫ মিনিটে এবং চট্টগ্রাম পৌঁছবে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে। রেলওয়ে সূত্র জানায়, কঠোর লকডাউনে প্রান্তিক কৃষকের উৎপাদিত কৃষিপণ্য, মাছ, শুটকি, সবজি, ফার্নিচার, জুতা ও অন্যান্য মালামাল এবং জরুরি পার্সেল পরিবহনের জন্য ট্রেনটি চালু করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচেক রিপাবলিককে হারিয়ে সেমিফাইনালে ডেনমার্ক
পরবর্তী নিবন্ধফুটবল খেলায় আহত হওয়ার দেড় মাস পর শিশুর মৃত্যু