জাপাকে জোর করে নির্বাচনে নেয় আওয়ামী লীগ : জিএম কাদের

| বুধবার , ১১ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:৪১ পূর্বাহ্ণ

জাতীয় পার্টি দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে না চাইলেও আওয়ামী লীগ বিভিন্ন বাহিনী ও সংস্থার লোকজন দিয়ে নির্বাচনে যেতে বাধ্য করেছিল বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেছেন, ২০২৪ সালের নির্বাচন আমরা বর্জন করতে চেয়েছিলাম। আমাদের বাধ্য করা হয় নির্বাচনে যেতে, এটা সবাই জানে। জাতীয় পার্টিকে আওয়ামী লীগ জোর করে নির্বাচনে নিয়েছে। এতে জাতীয় পার্টি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। গত ১৭ ডিসেম্বর ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন, আমরা সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জন করতে চেয়েছিলাম। কিন্তু বিভিন্ন বাহিনী ও সংস্থার লোকজন আমাদের অফিস ঘেরাও করে রাখে। আমাদের সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জন করতে দেয়নি। জোর করে নির্বাচনে নেওয়ার কারণে আমাদের রাজনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা জনগণের প্রত্যাশা অনুযায়ী নির্বাচন বর্জন করতে পারিনি। খবর বিডিনিউজের।

তুমুল গণআন্দোলনে দ্বাদশ সংসদ নির্বাচনের আট মাসের মাথায় ক্ষমতাসীন আওয়ামী লীগের পতন ও অন্তর্বর্তী সরকারের দায়িত্ব গ্রহণের পর গতকাল মঙ্গলবার নির্বাচন ও জাতীয় পার্টির অংশগ্রহণ নিয়ে এ কথা বলেন জিএম কাদের। ঢাকার বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে জাতীয় মহিলা পার্টি নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় কাদের বলেন, জাতীয় পার্টিকে সব সময় ব্ল্যাকমেইল করা হয়েছে। ১৯৯০ সালের পর থেকে জাতীয় পার্টি নির্যাতন ও ষড়যন্ত্রের শিকার হয়েছে। সেই ষড়যন্ত্র এখনও চলছে।

আমরা জনগণের কোনো ক্ষতি করিনি, জনগণের উপকার করতে চেষ্টা করেছি। নির্বাচনের জন্য আওয়ামী লীগের পতন হয়নি, আওয়ামী লীগের পতন হয়েছে তাদের দুর্নীতি ও দুঃশাসনের জন্য। ছাত্রজনতার আন্দোলনে আওয়ামী লীগের পতন হয়েছে, এই কৃতিত্ব ছাত্রজনতার।

পূর্ববর্তী নিবন্ধদারুল হুদা দরবারে ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন
পরবর্তী নিবন্ধরেড ক্রিসেন্ট সোসাইটি জেলা ইউনিটের ফুড প্যাকেজ বিতরণ