জাতীয় দলকে এখনই বিদায় বলছেন না মদ্রিচ

| সোমবার , ১৯ ডিসেম্বর, ২০২২ at ৬:১৪ পূর্বাহ্ণ

বয়স পেরিয়ে গেছে ৩৭। টানা দ্বিতীয় ফাইনাল খেলা না হলেও শেষ পর্যন্ত তৃতীয় হওয়ার তৃপ্তিতে শেষ হয়েছে বিশ্বকাপ অভিযান। সব মিলিয়ে লুকা মদ্রিচের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার উপযুক্ত মঞ্চ দেখছিলেন অনেকেই। তবে ক্রোয়েশিয়ার ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলারকে আরও কিছুদিন অন্তত দেখা যাবে দেশের জার্সিতে।

২০১৮ বিশ্বকাপে ক্রোয়েশিয়ার ফাইনালের খেলার নায়কদের একজন মদ্রিচ এবারের বিশ্বকাপেও ছিলেন উজ্জ্বল। টুর্নামেন্ট শুরুর আগে তাদের নিয়ে খুব বেশি আলোচনা না থাকলেও শেষ পর্যন্ত তারা আবারও পা রাখে সেমিফাইনালের মঞ্চে। লিওনেল মেসির আর্জেন্টিনার কাছে হেরে ফাইনালের আগে থমকে যেতে হয়েছে বটে। তবে শনিবার মরক্কোকে হারিয়ে তারা নিজেদের রাঙিয়েছে তৃতীয় স্থানের সাফল্যে।

এই অর্জনও যে তাদের জন্য অনেক বড়, সেটি ফুটে উঠেছে ম্যাচ শেষে তাদের উচ্ছ্বাস, উল্লাসে ভরা উদযাপনেই। উৎসবের সেই আবহে বিষাদের কোনো ঘোষণা দেননি মদ্রিচ। ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ কদিন আগে বলেছিলেন, ২০২৪ ইউরোতেও দেখা যেতে পারে মদ্রিচকে।

এই মিডফিল্ডার নিজে অবশ্য অতদূর তাকাচ্ছেন না এখনই। তবে আগামী জুনে নেশন্স কাপের ফাইনালস যে খেলবেন নিশ্চিত করে দিয়েছেন তা। তিনি বলেন আমার ভবিষ্যৎ নিয়ে যদি বলতে হয় তাহলে জার্মানিতে ইউরো খেলতে পারব কি না জানি না। এই বয়সে আমাকে প্রতিটি পদক্ষেপ ধরে এগোতে হবে। জাতীয় দলের হয়ে খেলা আমি উপভোগ করছি এবং ভালো লাগছে। এখনও সর্বোচ্চ পর্যায়ে পারফর্ম করতে পারব বলে মনে করি।

পূর্ববর্তী নিবন্ধবনফুল দ্বিতীয় বিভাগ ফুটবল লিগের পুরস্কার বিতরণ সম্পন্ন
পরবর্তী নিবন্ধনিজের পারিশ্রমিক দুস্থদের দান করেন হাকিম জিয়াচ