জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে স্বাধীনতার বিজয়ের পূর্ণতা লাভ হয়েছিল

হাসান মুরাদ বিপ্লব

আজাদী অনলাইন | রবিবার , ১০ জানুয়ারি, ২০২১ at ৭:৪৭ অপরাহ্ণ

১৯৭২ সালের ১০ জানুয়ারি পাকিস্তানের কারাভোগ থেকে মুক্তি পেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করেন। এ স্বদেশ প্রত্যাবর্তনের স্মৃতিচারণ করে ৩৩নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ড যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের উদ্যোগে এক আলেচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভা মহানগর যুবলীগের সদস্য তানভীর আহমেদ রিংকুর সভাপতিত্বে ও মহানগর ছাত্রলীগের সদস্য সাফফাত বিন আমিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ৩৩নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আলহাজ্ব হাসান মুরাদ বিপ্লব।
অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন মহানগর যুবলীগের সদস্য খোরশেদ আলম রহমান, সাবেক ছাত্রনেতা তাজউদ্দিন রিজভী, সাইফুদ্দিন আহমেদ, ফজলে হাসান চৌধুরী, ইশতেহার উদ্দিন পারভেজ, জাহাঙ্গীর আলম, এনামুল হক এনাম, আব্দুল মতিন, মো. রাশেদ, আক্তার মিয়া, আলাউদ্দিন বাপ্পী, রাশেদ জয়, মহানগর ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক অসিউর রহমান, শফিউল আজম জনি, অনিন্দ্য দেব, সুলতান সম্রাট, আবু তৈয়ব মিজান প্রমুখ।
প্রধান অতিথি বলেন, “১৯৭১ সালের ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় অর্জিত হলেও জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়েই বিজয়ের পূর্ণতা লাভ করে। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে জাতির পিতার অবদান ছিল অতুলনীয়। জাতির পিতা যে অসম্প্রদায়িক, ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন সকল আশু ষড়যন্ত্র প্রতিহত করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।”

পূর্ববর্তী নিবন্ধতারেক রহমানের রাজনৈতিক অগ্রযাত্রা ঠেকানো যাবে না : রাশেদ খান
পরবর্তী নিবন্ধহেলদি এন্ড ওয়েলদি ফিরিঙ্গীবাজার ওয়ার্ড গঠনে আমি অঙ্গীকারবদ্ধ