ছুরিকাহতের ১৪ দিন পর ছেলের মৃত্যু, বাবা পলাতক

খাগড়াছড়ি প্রতিনিধি | সোমবার , ৫ জুন, ২০২৩ at ৫:৫৬ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির দীঘিনালায় ছুরিকাঘাতে আহত হওয়ার ১৪ দিন পর এক কিশোরের মৃত্যু হয়েছে। ছুরিকাঘাত করার ঘটনার পর থেকে নিহত শাহিন আলমের (১৪) পিতা মো. হানিফ পলাতক রয়েছেন। গত শনিবার রাতে নিজ বাড়িতে মৃত্যু হয় শাহীনের। এ ঘটনার মো. হানিফ ও অজ্ঞাত একজনকে আসামি করে দীঘিনালা থানায় মামলা করেন নিহতের মামা হাবিবুর রহমান।

জানা যায়, প্রায় ১০ বছর আগে প্রখম স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদ হয় হানিফের। এর পর দ্বিতীয় বিয়ে করেন তিনি। শাহিনর হানিফের প্রথম স্ত্রীর সন্তান। তবে বাবার সাথে থাকত শাহিন আলম। ছেলের ভরণপোষণ নিয়ে প্রায়ই ঝামেলা লেগেই থাকত। এরই জের ধরে এমন ঘটনা ঘটেছে বলে ধারণা স্থানীয়দের।

স্থানীয় ইউপি সদস্য জয়নাল আবেদীন বলেন, কিছুদিন আগে নকশীপল্লী এলাকায় বাবা ছেলেকে ছুরিকাঘাত করে। চিৎকার শুনে এলাকাবাসী এগিয়ে গেলে ছেলের বাবা (অভিযুক্ত মো. হানিফ) ও তার সাথে অজ্ঞাত একজন পালিয়ে যায়। এরপর থেকে তাকে আর এলাকায় দেখা যায়নি। আহত শাহিনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ প্রাথমিক চিকিৎসা দিয়ে এলাকাবাসীর সহযোগিতায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১০ দিন চিকিৎসার পর বাড়িতে আনা হলে শনিবার মারা যায় শাহিন।

নিহতের মা শাহানা আক্তার (৩৮) বলেন, আমার ছেলে অবুঝ। ওরে কেন মেরে ফেললো? এতো চিকিৎসা করেও ছেলেকে বাঁচাতে পারলাম না। আমি ছেলে হত্যার বিচার চাই।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দীঘিনালা থানার উপপুলিশ পরিদর্শক প্রেমানন্দ মন্ডল জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্যে পাঠানো হয়েছে। এ ঘটনায় প্রধান আসামি মো. হানিফ পলাতক রয়েছে। তাকে ধরতে পুলিশি অভিযান চলমান রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের শর্ট প্যাকেজের হজযাত্রীদের সাথে বিমানের আচরণে সুজনের ক্ষোভ
পরবর্তী নিবন্ধরাজ-পরীর সংসার কি ভাঙনের মুখে?