চেম্বারের বিসিই ও চবির বিবিআরের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

চাকরি বাজারে প্রস্তুত হতে সহায়ক হবে : উপাচার্য

| রবিবার , ১৪ নভেম্বর, ২০২১ at ১০:৪৬ পূর্বাহ্ণ

চিটাগাং চেম্বারের ইনিশিয়েটিভ বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স (বিসিই) এবং চবির গবেষণা শাখা ব্যুরো অব বিজনেস রিসার্চ (বিবিআর)’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান গতকাল শনিবার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বিসিইর পক্ষে চেয়ারম্যান ও চেম্বার সভাপতি মাহবুুবুল আলম, কোষাধ্যক্ষ ও চেম্বার সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর এবং ব্যুরো অব বিজনেস রিসার্চের পক্ষে চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিবিআর চেয়ারম্যান প্রফেসর ড. সেলিম উদ্দিন চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় অন্যান্যের মধ্যে চিটাগাং চেম্বার ও বিসিইর ঊর্ধ্বতন কর্তকর্তাবৃন্দ এবং চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্লাহ ভূঁইয়া, একাউন্টিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. আইয়ুব ইসলাম, ফাইন্যান্স বিভাগের সভাপতি অধ্যাপক জান্নাত আরা পারভিন, ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের সভাপতি তাসলিমা আক্তার ও অধ্যাপক ড. সুলতান আহমেদ, মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. জাবেদ হোসাইন ও বিবিআর পরিচালক প্রফেসর ড. এস এম সোহরাব উদ্দীন উপস্থিত ছিলেন।
চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, এই সমঝোতা স্মারকের ভিত্তিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আরো বাস্তবসম্মত ব্যবসায় ও অর্থনীতি বিষয়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে প্রতিযোগিতামূলক চাকরি বাজারে প্রস্তুত হতে সহায়ক হবে।
চেম্বার সভাপতি মাহবুুবুল আলম বলেন, চিটাগাং চেম্বারের উদ্যোগে বাংলাদেশের শীর্ষস্থানীয় উদ্যোক্তাদের সমন্বয়ে বেসরকারি খাতকে তথ্য ও জ্ঞানের ভিত্তিতে সহযোগিতা প্রদানের উদ্দেশ্যে বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স গঠন করেন। ২০৪১ সালের মধ্যে একটি বাংলাদেশকে একটি জ্ঞানভিত্তিক উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার লক্ষ্যকে সহযোগিতা করার জন্য ঐকমত্য পোষণ করেছি বলে মন্তব্য করেন। তিনি বিসিইর সাথে সমঝোতা স্মারকে স্বাক্ষর করার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। বিবিআর-সিইউ এবং বিসিই-সিসিসিআইর মধ্যে সমঝোতা স্মারকের ভিত্তিতে যৌথ গবেষণা কার্যক্রম পরিচালনা, প্রশিক্ষণ সেশন, বিজনেস ফ্যাসিলিটেশন প্রকল্প, সেমিনার এবং সামগ্রিক জ্ঞান ও তথ্যের বিনিময়ে বেসরকারি খাত ও বিশেষ করে তরুণ-সিএমএসএমই উদ্যোক্তা, ম্যানেজমেন্ট এক্সিকিউটিভ এবং বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের স্নাতকধারী শিক্ষার্থী তদুপরি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ার মাদার্শায় উন্নয়ন প্রকল্প উদ্বোধন
পরবর্তী নিবন্ধএক মাস সাহানার গান-কথা বন্ধ!