চুয়েট শিক্ষার্থী গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | সোমবার , ২২ মার্চ, ২০২১ at ৬:৪৭ পূর্বাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় বিদ্বেষপূর্ণ মন্তব্য লেখার অভিযোগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার (২১ মার্চ) ভোরে নগরীর উত্তর নালাপাড়ায় তার বাসায় অভিযান চালিয়ে জেলার রাউজান থানা পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। এর আগে রাউজান থানার চুয়েট পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে ওই শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। গ্রেপ্তার সৌরভ চৌধুরী (২৪) চুয়েটের পুরকৌশল বিভাগের শেষ বর্ষের ছাত্র বলে জানিয়েছে পুলিশ।
রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন আজাদীকে জানান, গত ১৯ মার্চ ফেসবুকে মহানবীকে ‘কটূক্তি’ করে লেখা সৌরভের একটি মন্তব্যের স্ক্রিন শট ‘চুয়েট আড্ডাবাজ’ নামে একটি গ্রুপে প্রচার করা হয়। এ নিয়ে ওই গ্রুপে চুয়েটের কিছু শিক্ষার্থী তাকে বহিষ্কার ও গ্রেপ্তারের দাবি তুলেন। এরপর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়। রোববার ভোরে নগরীর উত্তর নালাপাড়া এলাকায় হাজী ইয়াকুব মঞ্জিল নামের একটি ভবনে সৌরভের বাসায় অভিযান চালানো হয়। সৌরভকে আটকের পর তার ব্যবহৃত মোবাইলও জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।
এর আগে গত ৩০ অক্টোবর মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি করায় রায়হান রোমান নামের এক শিক্ষার্থীকে বহিষ্কার করে চুয়েট প্রশাসন।

পূর্ববর্তী নিবন্ধবাহারছড়ায় বেড়িবাঁধ কেটে মাছের ঘের নির্মাণের অভিযোগ, উত্তেজনা
পরবর্তী নিবন্ধআগ্রাবাদ ফায়ার সার্ভিসে দুদকের অভিযান