আগ্রাবাদ ফায়ার সার্ভিসে দুদকের অভিযান

ছাড়পত্র নবায়নে পরিদর্শকের ঘুষ দাবি

আজাদী প্রতিবেদন | সোমবার , ২২ মার্চ, ২০২১ at ৬:৪৭ পূর্বাহ্ণ

ছাড়পত্র নবাযনে ঘুষ দাবির অভিযোগ উঠেছে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের একজন পরিদর্শকের বিরুদ্ধে। ফায়ার সার্ভিস চট্টগ্রামের পরিদর্শক মামুন উর রশিদের বিরুদ্ধে ওঠা এমন একটি অভিযোগ অনুসন্ধানে আগ্রাবাদ ফায়ার সার্ভিসে এনফোর্সমেন্ট পরিচালনা করেছেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর টিম। গতকাল (রোববার) সকালে দুদকের সহকারী পরিচালক ফজলুল বারীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।
সূত্র জানিয়েছে, আগ্রাবাদ ফায়ার সার্ভিসে কর্মরত ইন্সপেক্টর মামুন উর রশিদ অগ্নি নির্বাপন ছাড়পত্র দিতে বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠান থেকে ঘুষ দাবি করে আসছিলেন। দুদকে জমা হওয়া এক ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে রোববার আগ্রাবাদ ফায়ার সার্ভিস কার্যালয়ে অভিযান চালিয়ে তথ্য প্রমাণ সংগ্রহ করে দুদকের একটি টিম।
দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন দৈনিক আজাদীকে বলেন, ‘নিয়মিত এনফোর্সমেন্টের অংশ হিসেবে রোববার দুদকের একটি টিম আগ্রাবাদ ফায়ার সার্ভিসে অভিযান চালিয়েছে। অভিযোগের স্বপক্ষে তথ্য উপাত্ত সংগ্রহ চলমান রয়েছে। অভিযানকারী টিমের প্রতিবেদন পাওয়া যায়নি। প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

পূর্ববর্তী নিবন্ধচুয়েট শিক্ষার্থী গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধআমরা এতটা গাধা না যে ডিভোর্স না দিয়ে বিয়ে করব : নাসির